ঝিনাইদহের কালীগঞ্জে শাদা পোশাকে মসজিদের ইমামকে তুলে নেয়ার অভিযোগ

 

কালীগঞ্জ প্রতিনিধি: ঝিনাইদহ কালীগঞ্জে শাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে আব্দুল হাই (৩৫) নামে মসজিদের এক ইমামকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। গতকাল দুপুরে উপজেলার ষাটবাড়িয়া গ্রাম থেকে দুটি মোটরসাইকেলে ৪ জন তাকে তুলে নিয়ে যায়। এ ঘটনার পর পর্যন্ত তার খোজ মেলেনি। এদিকে কালীগঞ্জ থানা পুলিশ এ নামের কাউকে আটক না করলেও ঘটনাটি মৌখিক শুনেছেন বলে জানান। ষাটবাড়িয়া মসজিদের ইমাম ও পেশায় হোমিও চিকিৎসক আব্দুল হাই ওই গ্রামের মৃত আশরাফ মুহুরির ছেলে।

পরিবার ও এলাকাবাসীরা জানায়, ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে এমএ পাস মেধাবী ছাত্র আব্দুল হাই ষাটবাড়িয়া গ্রামের মসজিদে ইমামতি ও বাচ্চাদের আরবি পড়াতেন। দুই মোটরসাইকেলে করে ৪ জন শাদা পোশাকের লোক এসে তাকে তুলে নিয়ে যায়। এ সময়ে উপস্থিত প্রতিবেশীরা ঘটনা জানতে চাইলে তারা আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয় দেয়। এলাকবাসীরা আরো জানায়, হাইকে তুলে নিয়ে যাওয়ার প্রায় ১ ঘণ্টা পর সেখানে ৱ্যাব ও ডিবি পুলিশের দুটি টিম উপস্থিত হয়ে কয়েকটি বাড়িতে তল্লাশি চালায়। এ সময়ে ৱ্যাব স্থানীয় এক ইউপি সদস্যকে তাদের গাড়িতে তোলার কিছু সময় পর আবার তাকে ছেড়ে দিয়ে চলে যায়। পরে বিকেলে হাইয়ের পরিবারের পক্ষ থেকে কালীগঞ্জ থানা পুলিশ ও বিভিন্ন দপ্তরে যোগাযোগ করেও তার কোনো খোঁজ পায়নি।

এ বিষয়ে কালীগঞ্জ থানার ওসি আমিনুল ইসলাম জানান, তার থানার কোনো পুলিশ ওই গ্রামে অভিযান চালায়নি। আর হাই নামের কাউকে আটক না করলেও ঘটনাটি মৌখিক তিনি শুনেছেন বলে জানান।