মেহেরপুরে সন্ত্রাস মাদক ও জঙ্গিবাদ দমনে মতবিনিময়কালে এমপি ফরহাদ : প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ থেকে জঙ্গিবাদ দূর করা হবে

 

মেহেরপুর অফিস: তরুণদের মগজ ধোলাই করে বিভিন্ন জঙ্গি সংগঠনে অন্তর্ভুক্ত করছে একটি গোষ্ঠী। ইসলামের দোহাই দিয়ে তারা বিভিন্ন জায়গায় হামলা চালাচ্ছে। অনেক নিরীহ মানুষকে হত্যা করছে। এটা কোনো ইসলাম হতে পারে না। এদের সম্পর্কে আল্লাহর রসুল বলেছেন, এক শ্রেণির যুবক থাকবে যাদের দেখে মনে হবে ইসলাম সম্পর্কে অনেক জ্ঞানী। কিন্তু তাদের অন্তরে থাকবে বিষ। আমরা এমনই এক সময় পার করছি। বিদেশের কাছে দেশের ভাবমূর্তি নষ্ট করার জন্য একটি চক্র নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। কোনো ষড়যন্ত্রই ধোপে টিকবে না। শেখ হাসিনার নেতৃত্বে দেশ থেকে যেমন পেট্রোল বোমা সন্ত্রাস দূর কর হয়েছে, ঠিক তেমনভাবে দেশ থেকে জঙ্গিবাদ দূর করা হবে। গতকাল বুধবার সন্ধ্যায় মেহেরপুর জেলা পুলিশ বিভাগের আয়োজনে পৌর কমিউনিটি সেন্টারে আয়োজিত সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদ দমনের লক্ষ্যে পৌর এলাকাকে সিসি টিভির আওতায় আনার লক্ষ্যে প্রধান অতিথির বক্তব্যে ওই কথা বলেন মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেন। তিনি আরো বলেন, জঙ্গি দমনে ইমামদের এগিয়ে আসতে হবে। খুতবাসহ বিভিন্ন অনুষ্ঠানে জঙ্গিবাদের কুফল সম্পর্কে আলোচনা করা প্রয়োজন। এছাড়াও নিজেদের ছেলে মেয়ে সম্পর্কে খোঁজখবর রাখতে হবে। সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় দেশ থেকে জঙ্গির মূল উৎপাটন করা সম্ভব।

পুলিশ সুপার হামিদুল আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক পরিমল সিংহ, জেলা পরিষদ প্রশাসক অ্যাড. মিয়াজান আলী, পৌর মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতু, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আহসান উল্লাহ, মুক্তিযোদ্ধা কমান্ডার বশির আহম্মেদ। বক্তব্য রাখেন- সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম রসুল, জেলা জজ কোর্টের পবিলিক প্রসিকিউটর অ্যাড. পল্লভ ভট্টাচার্য,  জেলা যুব লীগের আহ্বায়ক মাহফুজুর রহমান রিটন, জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক মফিজুর রহমান মফিজ প্রমুখ।

পুলিশ সুপার হামিদুল আলম বলে, সন্ত্রাস দমনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে সিসি টিভি। সিসি টিভি থাকলে সহজে কেউ অন্যায় করার সাহস পাবে না। কোনো সন্ত্রাসী কর্মকাণ্ড করলে তাদেরকে সহজেই চিহ্নিত করা সম্ভব হবে। সন্ত্রাস ও জঙ্গি দমনে শহরের পুরো অঞ্চল সিসি টিভির আওতায় আনার চেষ্টা চলছে। এজন্য বিভিন্ন প্রতিষ্ঠান, ব্যবসায়ী ও রাজনৈতিক ব্যক্তিত্বকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।