চুয়াডাঙ্গার দৌলাতদিয়াড়ে গৃহবধূ খুশিকে আত্মহত্যায় প্ররোচনা মামলার আসামি স্বামী রাকিবুল গ্রেফতার

 

স্টাফ রিপোর্টার: গৃহবধূ খুশির আত্মহত্যায় প্ররোচনা মামলায় তার স্বামী রাকিবুল ইসলামকে (২০) গ্রেফতার করেছে চুয়াডাঙ্গা সদর থানা পুলিশ। গতকাল মঙ্গলবার রাতে দামুড়হুদা উপজেলার দলকা লক্ষ্মীপুর গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়।

জানা গেছে, যৌতুকের টাকা দিতে না পারায় নির্যাতন করা হতো খুশিকে। নির্যাতনের এক পর্যায়ে গত ২৩ জুন রাতে খুশির ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। প্রথমে হত্যা করে লাশ ঝুলিয়ে রাখা হয়েছে বলে অভিযোগ উত্থাপন করা হলেও পুলিশ সে অভিযোগ না নিয়ে ময়নাতদন্ত রিপোর্টের জন্য অপেক্ষার কথা বলেন। মানবতা ফাউন্ডেশনের সহযোগিতায় গত ২৯ জুন সকালে খুশির মা আকলিমা খাতুন বাদী হয়ে স্বামী ও শ্বশুরসহ ৫ জনকে আসামি করে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ তুলে মামলা দায়ের করেন। এ মামলার আসামি হিসেবে গতকাল ভোরে খুশির স্বামী রাকিবুলকে তার দাদার বাড়ি দামুড়হুদা উপজেলার দলকা লক্ষ্মীপুর গ্রাম থেকে গ্রেফতার করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা সদর থানার এসআই ইবনে খালিদ স্ট্যালিন ও মাসুদ পারভেজ সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেন।

চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তোজাম্মেল হক জানান, খুশির অপমৃত্যুর পর থেকে প্রধান আসামি রাকিবুল পলাতক ছিলো। গোপন সংবাদের ভিত্তিতে রাকিবুলকে দামুড়হুদার দলকা লক্ষ্মীপুর গ্রাম থেকে গ্রেফতার করা হয়। পরে গতকাল দুপুরে আদালতে সোপর্দ করা হলে বিজ্ঞ আদালতের বিচারক তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

উল্লেখ্য, খুশি হাতিকাটা গ্রামের মেয়ে। দৌলতদিয়াড় গ্রামের রাকিবুলের সাথে বিয়ে হয়। বিয়ের পর যৌতুকের দাবিতে নির্যাতন করতো খুশিকে। নির্যাতন সহ্য করতে না পেরে আত্মহত্যা নাকি হত্যা করে মৃত দেহ তার স্বামীর ঘরে ঝুলিয়ে রাখা হয় তা তদন্ত করে দেখছে পুলিশ।