বিশ্বটুকিটাকি : ভারত-বাংলাদেশ সীমান্ত পেরনোর চেষ্টায় ১০ জঙ্গি : কড়া নজরদারিতে বিএসএফ

ভারত-বাংলাদেশ সীমান্ত পেরনোর চেষ্টায় ১০ জঙ্গি : কড়া নজরদারিতে বিএসএফ

স্টাফ রিপোর্টার: সীমান্ত পেরিয়ে বাংলাদেশ থেকে ভারতে ঢোকার চেষ্টা করছে ১০ জঙ্গি। ঢাকা সতর্ক করলো নয়াদিল্লিকে। একটি হিন্দি নিউজ চ্যানেলের বরাত দিয়ে পশ্চিমবঙ্গের একটি গণমাধ্যম জানিয়েছে, বাংলাদেশ সরকার জঙ্গিদের তালিকা এবং ছবিও ভারত সরকারের হাতে তুলে দিয়েছে। খবরে বলা হয়েছে, স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রের খবর, ঢাকা থেকে সতর্কবার্তা আসতেই সীমান্তরক্ষী বাহিনী বিএসএফকে সতর্ক করা হয়েছে। পশ্চিমবঙ্গ, অসম, মেঘালয় এবং ত্রিপুরার সীমান্তে নজরদারি কঠোর করা হয়েছে। সন্দেহভাজন জঙ্গিদের যে ছবি বাংলাদেশ সরকার ভারতকে দিয়েছে, তাও বিএসএফ’র হাতে ইতোমধ্যেই তুলে দেয়া হয়েছে। ঢাকার গুলশনে জঙ্গি হামলার সাথেও এই ১০ জঙ্গির যোগ রয়েছে বলে ঢাকার দাবি। বাংলাদেশের গোয়েন্দারা মনে করছেন, ভারতে বড়সড় নাশকতা চালানোর লক্ষ্যেই এই ১০ জঙ্গি সীমান্ত পেরনোর চেষ্টা করছে।

টিকটে অতিরিক্ত টাকা আদায় : কর্মচারী বরখাস্ত

স্টাফ রিপোর্টার: রংপুর থেকে ঢাকায় যেতে আন্তনগর রংপুর এক্সপ্রেস ট্রেনের টিকেট নির্ধারিত দামের চেয়ে অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগে টিকেট কাউন্টারের কর্মচারী রফিকুল ইসলামকে গতকাল সোমবার সাময়িক বরখাস্ত করা হয়েছে। এদিকে চুয়াডাঙ্গা স্টেশনেও টিকেট নেই বলে জানিয়ে কৌশলে অর্থ হাতিয়ে নেয়া হচ্ছে বলে অভিযোযগ রয়েছে। অভিন্ন চিত্র আলমডাঙ্গা স্টেশনেও। এদিকেও বিশেষ নজর দেয়া দরকার বলে ভুক্তভোগীরা জানিয়েছেন। জানা গেছে, সোমবার সকাল সাড়ে ৯টার দিকে রংপুর শহরের একজন কলেজছাত্রী প্রথম শ্রেণির (বার্থ) দুটি টিকেট কিনতে স্টেশনে যান। তখন টিকেট কাউন্টারে দায়িত্ব পালন করছিলেন কর্মচারী রফিকুল ইসলাম। প্রতি টিকেটের মূল্য হলো ১ হাজার ১০ টাকা। সেখানে দুটি টিকেটের দাম নেয়ার কথা ২ হাজার ২০ টাকা। কিন্তু ওই ছাত্রীর কাছ থেকে রফিকুল ২ হাজার ৩শ টাকা নেন। ওই ছাত্রী ফোনে বিষয়টি তার ভাইকে জানালে তিনি (ভাই) রেলওয়ের বিভাগীয় ট্রাফিক সুপার মোস্তাফিজার রহমানের কাছে ফোনে অভিযোগ করেন। পরে ওই ছাত্রী রংপুর রেলওয়ে স্টেশনের তত্ত্বাবধায়কের (সুপার) কাছে লিখিত অভিযোগ দেন। তখন কর্মচারী রফিকুল ওই কলেজছাত্রীর কাছে ক্ষমা চেয়ে অতিরিক্ত টাকা ফেরত দেন।

পিটুনিতে মুক্তিযোদ্ধার মৃত্যু : ৮ পুলিশ প্রত্যাহার

স্টাফ রিপোর্টার: পিটুনিতে মুক্তিযোদ্ধার মৃত্যুর ঘটনায় জামালপুরে রেলওয়ে থানার ওসিসহ আট পুলিশকে প্রত্যাহার করা হয়েছে। একই সাথে বিষয়টি তদন্তে একটি কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। সোমবার সন্ধ্যায় জামালপুরের জেলা প্রশাসক মো. শাহাবুদ্দিন খান এ তথ্য জানান। সকালে কথা কাটাকাটির জেরে রেলওয়ে পুলিশের পিটুনিতে আহত হওয়ার পর হাসপাতালে মারা যান মুক্তিযোদ্ধা আব্দুল বারিক (৬৫)। সিটি ব্যাংকের জামালপুর শাখার নিরাপত্তা রক্ষী এই মুক্তিযোদ্ধা জামালপুর শহরের হাটচন্দ্রা এলাকার বাসিন্দা। বারিকের মেয়েজামাই আলমগীর হোসেনের ভাষ্য, ছেলেকে আটকের খবর পেয়ে বঙ্গবন্ধু সেতু পূর্ব স্টেশনে যান বারিক। সেখানে জিআরপি থানার ওসি গৌরচন্দ্র মজুমদার ও কয়েজন কনস্টেবলের সাথে তার কথা কাটাকাটি হলে পুলিশ তাকে মারধর করে। বিকেলে ময়মনসিংহ সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তার মৃত্যু হয়। জেলা প্রশাসক মো শাহাবুদ্দিন খান বলেন, রেলওয়ে পুলিশের পিটুনিতে মুক্তিযোদ্ধার মৃত্যুর অভিযোগ ওঠায় রেলওয়ে থানার ওসি গৌর চন্দ্র মজুমদারসহ আট জনকে প্রত্যাহার করা হয়েছে। এছাড়াও ঘটনাটি তদন্তে অতিরিক্ত জেলা প্রশাসক রাসেল সাবরিনকে প্রধান করে ৫ সদস্যর কমিটি গঠন করা হয়েছে বলে জানান তিনি।