চুয়াডাঙ্গার বিভিন্ন স্থানে ভিজিএফের চাল ও ঈদ সামগ্রী বিতরণ

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলার বিভিন্ন স্থানে ভিজিএফের চাল ও ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার বিভিন্ন ইউনিয়ন পরিষদ এবং সংগঠনের উদ্যোগে এ সব বিতরণ করা হয়েছে।

চুয়াডাঙ্গা পৌরসভার ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মীর সোহরাব আহামেদ গরিব দুস্থদের মাঝে সেমাই, চিনি, পাঞ্জাবি ও লুঙ্গি বিতরণ করেছেন। গতকাল শনিবার তার নিজ বাসভবনে সকাল ১১টার দিকে গরিব দুস্থদের মাঝে তিনি এ উপকরণ বিতরণ করেন।

ডিঙ্গেদহ প্রতিনিধি জানিয়েছেন, চুয়াডাঙ্গা সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে মুক্তিযোদ্ধাদের মাঝে সেমাই ও চিনি বিতরণ করা হয় গতকাল সোমবার সকাল ১০টায় শঙ্করচন্দ্র ইউনিয়ন পরিষদ চত্বরে। চুয়াডাঙ্গা সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুর শুকুর বাঙ্গালীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন সদর উপজেলা ডেপুটি কমান্ডার আহসান আলী, সহকারী কমান্ডার (অর্থ) নজির উদ্দিন, শঙ্করচন্দ্র ইউনিয়ন সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মতিয়ার রহমান, ডেপুটি কমান্ডার আবুল হাশেম, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহাদত হোসেন প্রমুখ। শেষে শঙ্করচন্দ্র ইউনিয়নের ৭০ মুক্তিযোদ্ধাসহ ৫২০ জন মুক্তিযোদ্ধাদের ১ কেজি চিনি ও ১ কেজি সেমাই প্রদান করা হয়।

বদরগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, চুয়াডাঙ্গার কুতুবপুর ইউনিয়নের উদ্যোগে ইউপির ১৯টি গ্রামের দুস্থ পুরুষ ও মহিলাদের মাঝে ভিজিএফ’র চাল বিতরণ করা হয়। গতকাল সোমবার সকালে থেকে বিকেল পযর্ন্ত কুতুবপুর ইউপির ১ হাজার ৩৪৮ দুস্থ পুরুষ ও মহিলাদের মাঝে ২০ কেজি করে চাল বিতরণ করে। এ সময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদর উপজেলা ট্যাক অফিসার জাহাঙ্গীর আলম, কুতুবপুর ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম, নবনির্বাচিত চেয়ারম্যান আলী আহম্মেদ হাসানুজ্জামান মানিক, কুতুবপুর ইউপি আ.লীগের সভাপতি মুক্তিযোদ্ধা হাজি মজিবুর রহমান, মুক্তিযোদ্ধা গোলজার মাস্টার, ইউপি সচিব মোশারফ হোসেন, মেম্বার আলাউদ্দিন আহমেদ, ওহিদুল হক, ফারুক হোসেন ও হাসানসহ এলাকার ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

আলমডাঙ্গা ব্যুরো জানিয়েছে, উই ফর অলের আয়োজনে আলমডাঙ্গায় স্বপ্নঘর ফাউন্ডেশনের সুবিধাবঞ্চিত শিশুদের সাথে সুধীজনদের ইফতার মাহফিলের আয়োজন ও ঈদের নতুন পোশাক বিতরণ করা হয়। উপস্থিত ছিলেন আলমডাঙ্গা উপজেলা চেয়ারম্যান হেলাল উদ্দীন, আলমডাঙ্গা উপজেলা জাসদের সভাপতি গোলাম সরোয়ার, আলমডাঙ্গা বণিক সমিতির সভাপতি মকবুল হোসেন, আলমডাঙ্গা থানার ওসি (তদন্ত) মেহেদী রাসেল, সেকেন্ড অফিসার এসআই মোস্তাফিজুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী নজরুল ইসলাম, আলমডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি হামিদুল ইসলাম আজম, অপরাংশের সভাপতি শাহ আলম মন্টু, সাংবাদিক ফিরোজ ইফতেখার, উই ফর অলের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট আব্দুল্লাহ আল মামুন, ভাইস প্রেসিডেন্ট সিকদার মেডিকেল কলেজ হাসপাতালের প্রভাষক ডাক্তার সামিনা আক্তার তন্বি, সেক্রেটারি জেনারেল আব্দুর রাজ্জাক রকি, রকিবুল ইসলাম রিয়েল, স্বপ্নঘর ফাউন্ডেশনের পরিচালক সাংবাদিক রহমান মুকুল, সাংবাদিক শরিফুল ইসলাম রোকন, রাকিব হাসান রকি, আতিকুর রহমান ফরায়েজী, গল্পকার পিন্টু রহমান, নির্ঝর, শোভা, রিতু, আনোয়ার হোসেন, বিমানবাহিনীর অব মাস্টার ওয়ারেন্ট অফিসার সামসুল আলম প্রমুখ।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বয়স্ক, প্রতিবন্ধী ও দুস্থদের মাঝে আনুষ্ঠানিকভাবে বস্ত্র বিতরণ করেছে মেঘলা প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা। নিরপেক্ষ মানবাধিকার সংস্থার সহযোগিতায় এ বস্ত্র প্রদান অনুষ্ঠানে নিরপেক্ষ মানবাধিকার সংস্থার সভাপতি মহিদুল ইসলাম মহিদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন আলমডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র হাসান কাদির গনু। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সম্পাদক ইয়াকুব আলী মাস্টার, উপজেলা সমাজসেবা অফিসার আবু তালেব, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান দেলোয়ার হোসেন। শামীম রেজার উপস্থাপনায় উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগের সম্পাদক সিরাজুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আতিয়ার রহমান, বিএনপি নেতা আকতার হোসেন জোয়ার্দ্দার, উপজেলা যুবলীগের যুগ্মআহ্বায়ক সাজ্জাদুল ইসলাম স্বপন প্রমুখ।

জীবননগর ব্যুরো জানিয়েছে, জীবননগর উপজেলার বাঁকা ইউনিয়নে দুস্থদের মাঝে ঈদের বিশেষ বরাদ্দের ভিজিএফ চাল বিতরণ করা হয়েছে। ইউনিয়নের ৫শ দুস্থদের মধ্যে এ চাল বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান বাবলুর রহমান। ইউপি সদস্য শাহাবউদ্দিন, আকবর আলী, সোহরাব হোসেন, রবিউল ইসলাম ও বাঁকা ইউনিয়ন আওয়ামী লীগ নেতা শাখাওয়াত হেসেন ফরজ এ সময় উপস্থিত ছিলেন।

দরিদ্র ও দুস্থদের মাঝে ঈদের খুশি ছড়িয়ে দিতে জীবননগর উপজেলা নির্বাহী অফিসার নূরুল হাফিজ নিজের অর্থ দিয়ে সেমাই-চিনি কিনে দরিদ্র ও অসহায় মানুষের মাঝে বিতরণ করেন। গতকাল সোমবার তিনি ডে-লেবার, রিকশা-ভ্যানচালক ও দরিদ্র মানুষের মাঝে সেমাই-চিনি বিতরণ করেন।

জীবননগর উপজেলা নির্বাহী অফিসার নুরুল হাফিজ পবিত্র রোজার মাসজুড়ে উপজেলা জামে মসজিদ মুসল্লিদের জন্য ইফতারির আয়োজন করেন এবং দরিদ্র মানুষের আর্থিক সহায়তা প্রদান করে আসছেন।

কালীগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, ঝিনাইদহের কালীগঞ্জে রোটারি ক্লাবের উদ্যোগে দুস্থদের মাঝে ঈদ উপহার ও প্রতিবন্ধী ব্যক্তিকে হুইল চেয়ার প্রদান করা হয়। গতকাল সোমবার সকালে রোটারি ক্লাব অব কালীগঞ্জ বেলা ১১টায় ৫৫ দুস্থদের মধ্যে ঈদ উপহার, প্রতিবন্ধী ব্যক্তিকে হুইল চেয়ার এবং ১০ এতিমের মধ্যে ঈদের নতুন জামা-কাপড় বিতরণ করা হয়। ঈদ উপহারের মধ্যে ছিলো টাকা, পোলাও চাল, সেমাই, চিনি, ডাল, সয়াবিন তৈল ও মসলাপাতি। উপস্থিত ছিলেন ডেপুটি গভর্নর রোটারিয়ান আহসান সামাদ, অ্যাসিসটেন্ট গভর্নর রোটারিয়ান ড. শুভ্র, ফনীভূষণ পাল প্রমুখ।