চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও কুকিয়াচাঁদপুরে জামায়েতের, জীবননগরে ইসলামী ব্যাংক, মুজিবনগর ডা. জামালউদ্দীন ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

চুয়াডাঙ্গায় গতকাল সোমবার সার্কিট হাউসে জেলা প্রশাসনের ইফতার মাহফিলে মুসলিম বিশ্বের শান্তি কামনা করে দোয়া পরিচালনা করেন কোর্ট জামে মসজিদের পেশ ইমাম মাও. রুহুল আমিন।

ইফতার মাহফিলে জেলা প্রশাসক সায়মা ইউনুস আমন্ত্রিত অতিথিদের স্বাগত জানান। ইফতারে জেলা ও দায়রা জজ শিরিন কবিতা আখতার, পুলিশ সুপার রশীদুল হাসান, বিজিবি পরিচালক লে. কর্নেল আমির মজিদ, জেলা পরিষদের প্রশাসক মাহফুজুর রহমান মনজু, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ হামিম হাসান, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ড. এবিএম মাহমুদুল হক, কেরুজ চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক এবিএম আরশাদ হোসেন,  চুয়াডাঙ্গা পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধূরী জিপু, প্রেসক্লাব সভাপতি আজাদ মালিতাসহ সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, আইনজীবী ও সাংবাদিকরা এ সময় উপস্থিত ছিলেন।

অতিরিক্ত জেলা প্রশাসন (সার্বিক) আনজুমান আরা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কেএম মামুনউজ্জামান, দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদুর রহমান ও এনডিসি মুনিবুর রহমানসহ প্রশাসনের কর্মকর্তারা আমন্ত্রিত অতিথিদেরকে স্বাগত জানান।

গতকাল সমবার বিকেলে কুনিয়চাদঁপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামীর উদ্দ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা জামায়াতের  সেক্রেটারি রুহুল আমিন। আরও উপস্থিত ছিলেন জেলা অফিস সম্পাদক অ্যাড. আসাদুজ্জামান, দামুড়হুদা উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান দর্শনা পৌ. আমির আব্দুল কাদের, দামুরহুদা উপজেলা আমির নায়েব আলী, দামুড়হুদা সদর ইউপি চেয়ারম্যান শরিফুল আলম মিলটন ওলামা পরিষদের সভাপতি মও. আবুজার গিফারি, মুকুল  প্রমুখ।

জীবননগর ব্যুরো জানিয়েছে, ইসলামী ব্যাংক জীবননগর উপজেলা এসইমি কৃষি শাখার উদ্যোগে গতকাল সোমবার ইফতার পার্টি এবং রোজা ও তাকওয়ার আলোকে মানবিক ব্যাংকিং শীর্ষক আলোচনাসভার আয়োজন করে। এতে প্রধান আলোচক হিসেবে আলোচনা করেন আলিম মাদরাসার অধ্যক্ষ মাও. আব্দুল খালেক।

ব্যাংকের ব্যবস্থাপক এভিপি নূর মোহাম্মদের সভাপতিত্বে আলোচনাসভায়  প্রেসক্লাব সভাপতি আনোয়ারুল কবির, ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক খায়রুল বাশার, চিকিৎসক এএনএম কামাল ও ব্যাংকের প্রিন্সিপ্যাল অফিসার ও ম্যানেজার অপারেশন নাসির উদ্দিন বিশেষ অতিথির বক্তব্য রাখেন। ব্যাংক কর্মকর্তা আরাফাত হোসাইনের পরিচালনায় আলোচনাসভায় দেশ ও জাতির সমৃদ্ধি এবং ইসলামী ব্যাংকের উন্নতি-অগ্রগতি কামনা করে দোয়া পরিচালনা করেন অধ্যক্ষ মাও. আব্দুল খালেক। ইফতার পার্টিতে রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সূধী, সাংবাদিক ও ব্যাংকের বিপুল সংখ্যক গ্রাহক অংশগ্রহণ করেন।

মুজিবনগর প্রতিনিধি জানিয়েছেন, মুজিবনগর ডা. জামালউদ্দীন ফাউন্ডেশনের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ডা. জামালউদ্দীন ফাউন্ডেশনের আয়াজনে গুপিনাথপুর ফুটবল খেলারমাঠে গতকাল সোমবার বিকেলে ইফতার বিতরণ ও মাহফিলে সভাপতিত্ব করেন ফাউন্ডেশনের সভাপতি মুকলেছুর রহমান। প্রধান অতিথি ছিলেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মোস্তফা। বিশেষ অতিথি ছিলেন মুজিবনগর মুজিবনগর প্রেসক্লাবের সভাপতি মুন্সী ওমর ফারুক প্রমুখ। পরে ৫শ জন রোজাদার অসহায় দুস্থদের মাঝে বিরানি ভাত বিতরণ করা হয় এবং দোয়া অনুষ্ঠিত হয়।

অনুরূপ মুজিবনগর ক্রিয়েটিভ ওয়েলফিয়ার অ্যাসোসিয়েশনের উদ্যোগে ইফতার ও দোয়া মাহাফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বিকেলে মুজিবনগর কমপ্লেক্স মসজিদে অনুষ্ঠিত ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন ক্রিয়েটিভ ওয়েলফিয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি ওয়াজেদ আলী খাঁন। স্বাগত বক্তব্য রাখেন সম্পাদক রাজিব আহাম্মেদ। পরে  দোয়া ও ইফতার মহাফিল অনুষ্ঠিত হয়।