চুয়াডাঙ্গা-মেহেরপুর ও ঝিনাইদহে ইফতার মাহফিল অনুষ্ঠিত

????????????????????????????????????

 

মাথাভাঙ্গা ডেস্ক: চুয়াডাঙ্গা-মেহেরপুর ও ঝিনাইদের বিভিন্ন স্থানে রাজনৈতিক নেতা ও সংগঠনের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। চুয়াডাঙ্গায় জেলা বিএনপির ব্যানারে পৃথক ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। একটিতে জেলা বিএনপির আহ্বায়ক মুহা. অহিদুল ইসলাম বিশ্বাস অপরটিতে জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সাবেক ছাত্রদল নেতা শরীফুজ্জামান শরীফ অতিথি ছিলেন। এছাড়াও মেহেরপুরের মুজিবনগর দারিয়াপুর ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত ইফতার মাহফিলে মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল প্রধান অতিথি ছিলেন। এছাড়াও ঝিনাইদহে জেলা পুলিশের উদ্দ্যেগে পুলিশ লাইনে ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

চুয়াডাঙ্গায় নেতাকর্মীদের সাথে মতবিনিময়সভা করেছে পৌর ও সদর উপজেলা বিএনপি। ওয়ার্ড ও ইউনিয়ন বিএনপির নেতৃবৃন্দের সাথে মতবিনিময়সভা করেন নেতৃবৃন্দরা। সভা শেষে দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করেন তারা। গতকাল শুক্রবার বিকেলে চুয়াডাঙ্গা জেলা বিএনপির কার্যালয়ে এসভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

সদর উপজেলা বিএনপির সভাপতি অ্যাড. এমএম শাহাজাহান মুকুলের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির আহ্বায়ক কেন্দ্রীয় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য মুহা. অহিদুল ইসলাম বিশ্বাস। এ সময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, দল একটি নীতি ও আদর্শের ওপর প্রতিষ্ঠিত হওয়া দরকার। নিচ থেকে যদি নেতাকর্মীরা সিদ্ধান্ত নিয়ে তা প্রতিষ্ঠা করে তাকে বেঈমানি বা মিরজাফরি বলে। মিরজাফরি করে দল ও কর্মীগণকে বিভক্ত করলে দল কখনো সুসংগঠিত হয় না। ঐক্যবদ্ধভাবে না চললে কেউই তার লক্ষ্যে পৌঁছুতে পারবে না। আপনি দলকে বিভক্ত করে নেতা হবেন, আপনার যখন সুযোগ আসবে তখন কর্মীরা যদি বেঈমানি করে তখন আপনার অস্তিত্ব থাকবে না।

মতবিনিময় ও ইফতার মাহফিলে আরও উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সাবেক সংসদ সদস্য হাবিবুর রহমান হবি, সদস্য রবিউল ইসলাম বাবলু, পৌর বিএনপির সভাপতি আওরঙ্গজেব বেল্টু, আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক হেদায়েত হোসেন আসলাম, শঙ্করচন্দ্র ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুর রাজ্জাকসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা।

চুয়াডাঙ্গা জেলা বিএনপি ও এর অঙ্গসংগঠন এবং সমর্থকদের আয়োজনে আলোচনাসভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকেল ৫টায় চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির হলরুমে চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও পৌরসভার কাউন্সিলর সিরাজুল ইসলাম মনির সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সাবেক ছাত্রদল নেতা শরীফুজ্জামান শরীফ। জেলা বিএনপির সদস্য আবু বকর সিদ্দীক আবু, জাহানারা পারভীন জাহানারা ও জেলা বিএনপির অন্যতম নেতা মাহামুদুল হাসান পল্টুসহ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা জামায়াতের শূরা সদস্য অ্যাড. মসলেম উদ্দীন, অ্যাড. রাসেল আহমেদ, পৌর আমির মফিজুর রহমান মাস্টার এবং জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি হাবিবুর রহমান মঙ্গল, জেলা শ্রমিকদলের সাবেক সাধারণ সম্পাদক মোশারফ হোসেন। এছাড়া উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদর থানা বিএনপির সিনিয়র সহ-সভাপতি কুতুবপুর ইউনিয়ন চেয়ারম্যান নজরুল ইসলাম নজু, সদর থানা বিএনপির প্রচার সম্পাদক মুন্সি আলাউদ্দীন, পৌর বিএনপির সিনিয়র সহ-সভাপতি রাফাতুল্লাহ মহলদার, পৌর বিএনপি সহ-সভাপতি খাইরুল ইসলাম, পৌর বিএনপির সহ-সভাপতি হাফিজুর রহমান মুক্ত, পৌর বিএনপির যুগ্ম-সম্পাদক আবুল কালাম আজাদ, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম পিটু, পৌর বিএনপির দফতর সম্পাদক ইয়াসিন হাসান কাকন, পৌর বিএনপির প্রচার সম্পাদক শেখ মিনহাজ উদ্দীন, দর্শনা পৌর বিএনপির সিনিয়র সহ-সভাপতি হাবিবুর রহমান বুলেট, বিএনপি নেতা আতিয়ার রহমান, জেহালা ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম রোকন, খাদিমপুর ইউপি চেয়ারম্যান শাহ জালাল ব্যানা, বড় গাংনী ইউপি চেয়ারম্যান রেজাউল হক রেজু, বাড়াদী ইউপি চেয়ারম্যান তবারক হোসেন, কাপার্সডাঙ্গা ইউপি চেয়ারম্যান আবুল কাশেম, জেলা মহিলাদল নেত্রী ও পৌরসভার কাউন্সিলর শেফালী খাতুন, দামুড়হুদা ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুর রহমান, পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবলু, পৌর নেতা কুদ্দুস মহলদার, মাহমুদুল কবির স্বপন, পৌর বিএনপি নেতা আনিসুল হক বিশু, বদর উদ্দীন বাদল, আব্দুল গণি, গোলাম মোস্তফা টিপু, শিমুল, বজলু, চিৎলা ইউনিয়ন বিএনপির সভাপতি শরিফ উদ্দীন মুকুল, জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক মোকাররম হোসেন, জেলা যুবদল নেতা মনিরুজ্জামান লিপটন, রাশেদুল ইসলাম রাশেদ, ইকরামুল হক ইকরা, সাইফুল ইসলাম, আব্দুস সালাম। চুয়াডাঙ্গা জেলা ছাত্রদলের সাবেক সভাপতি হাবিবুর রহমান সাদিদ, সাবেক যুগ্ম-আহ্বায়ক আশাদুল হক বটুল প্রমুখ।

বাংলাদেশ জামায়াতে ইসলামী চুয়াডাঙ্গা জেলা শাখার উদ্যোগে এতিমদের সম্মানে ইফতার মাহফিল ও নগদ অর্থ প্রদান করা হয়েছে। শিবিরের সাবেক জেলা সভাপতির, বেলাল হোসাইনের সভাপতিত্বে ইফতার মাহফিল ও নগদ অর্থ প্রদান করা হয়। উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা জামায়াতের আমির আনোয়ারুল হক মালিক। শিবিরের সাবেক জেলা সভাপতি জেল জামায়তের সেক্রেটারি রুহুল আমিন। ইফতার মাহফিলে রুহুল আমিন বলেন মানবতার কল্যাণ নিশ্চিত করতে কোরআনের সমাজ তথা ইনসাফভিত্তিক সমাজ প্রতিষ্ঠার বিকল্প নেই। ইসলামী রাষ্ট্র ছাড়া সুবিধাবঞ্চিত মানুষের দুঃখ-দুর্দশা লাঘব হবে না। আরো উপস্থিত ছিলেন দর্শনা পৌর সভার ২ নং ওয়ার্ডে কমিশনার শাহিকুল আলোম অপু , তানজিল, প্রমুখ।

ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ চুয়াডাঙ্গা জেলা শাখার উদ্যোগে গতকাল শুক্রবার ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। দৌলাতদিয়াড় ফজলুল উলুম ক্যাডেট স্কীম মাদরাসায় এসব করা হয়। এ সময় বাংলাদেশসহ মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়।

ইফতারের আগে ‘ইসলাম ধর্মে শ্রমিকের মর্যাদা এবং রোজার ফজিলত’ শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হয়। ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি শেখ পেয়ার মোহাম্মদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক ডা. মাওলানা আলামিন এহসান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চুয়াডাঙ্গা জেলা শাখার উপদেষ্টা মাওলানা আলহাজ জুনায়েদ আল হাবিবি, সভাপতি প্রভাষক আবুল হাসান ও সাধারণ সম্পাদক ডা. জেনারুল ইসলাম।

মুজিবনগর প্রতিনিধি জানিয়েছেন, মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল বলেছেন, বর্তমান সরকারের আমলে দেশের সকল পর্যায়ের উন্নয়ন হয়েছে, দেশ আজ বিদেশের কাছে মাথাতুলে দাড়িয়েছে, শিক্ষা ক্ষেত্রে ডিজিটাল পদ্ধতি ব্যবহারের মাধ্যমে আমরা জনগণের দোরগোড়ায় সেবা পোঁছে দিতে সক্ষম হয়েছি। দেশের এই উন্নয়ন ধারাকে ধরে রাখার জন্য পরবর্তীতে নৌকায় ভোট দেয়ার আহ্বান জানান। গতকাল শুক্রবার বিকেলে মুজিবনগর দারিয়াপুর ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত ইফতার ও দোয়া মাহাফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথাগুলো বলেন।

মুজিবনগর সরকারী ডিগ্রি কলেজ চত্বরে ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দারিয়াপুর ইউপি আ.লীগের সভাপতি মোস্তাকিম হক খোকন কমান্ডার। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মুজিবনগর সরকারী ডিগ্রি কলেজের অধ্যক্ষ প্রফেসার স্বপন কুমার রায়, জেলা আ.লীগের যুগ্ম-সম্পাদক অ্যাড. ইব্রাহীম শাহিন, মুজিবনগর থানা ইনচার্জ (ওসি) কাজী কামাল হোসেন, উপজেলা আ.লীগের সভাপতি জিয়াউদ্দীন বিশ্বাস, সম্পাদক ও মহাজনপুর ইউপি চেয়ারম্যান আমাম হোসেন মিলু ও উপজেলা মুক্তিযুদ্ধ প্রজন্মলীগের সভাপতি মতিউর রহমান। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপজেলা আ.লীগের প্রচার সম্পাদক আমানুল্লাহ পাতাড়ী।

কুড়লগাছি প্রতিনিধি জানিয়েছেন, কুড়ুলগাছির বিভিন্ন জায়গায় ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার বিকেল ৫টার দিকে কুড়ুলগাছি মৎস্য সমবায় সমিতির উদ্যোগে কুড়ুলগাছি মৎস্য অফিসে সমিতির সভাপতি মহাম্মদ আলীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান শাহ এনামুল করিম, এ সময় অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রহমততুল্লা, বড়সুলুয়া নিউ মডেল কলেজের অধ্যক্ষ আব্দুস সাত্তার, দৈনিক মাথাভাঙ্গার কুড়ুলগাছি প্রতিনিধি শিক্ষক হাসেমরেজা-হাসমত, দামুড়হুদা উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল হান্নান ছোট, দর্শনা পুরাতন বাজার কমিটির সভাপতি বাবু, হানেফ, মিল্টন ফারুক আহম্মদ, হারু, বাবু, আব্দুল হামিদ, মারুফ শাহ, খোকন।

অপরদিকে দৈনিক মাথাভাঙ্গা কুড়ুলগাছি প্রতিনিধি হাসেমরেজা-হাসমতের উদ্যোগে ধান্যঘরা হাফিজিয়া এতিম মাদরাসায় ইফতারের আয়োজন করা হয়।

ঝিনাইদহ প্রতিনিধি জানিয়েছেন, ঝিনাইদহ জেলা পুলিশের উদ্দ্যেগে বৃহস্পতিবার পুলিশ লাইনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খুলনা রেঞ্জের ডিআইজি এসএম মনির-উজ-জামান, ৱ্যাব-৬’র খুলনা বিভাগের কমান্ডিং অফিসার খন্দকার রফিকুল ইসলাম, ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র সাইদুল করিম মিন্টু, ঝিনাইদহ-২ আসনের সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী সমি, জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার, ঝিনাইদহ পুলিশ সুপার আলতাফ হোসেন, জেলা ও দায়রা জজ নবাবুর রহমান, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জাকির হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ, ঝিনাদইহের সিভিল সার্জন আব্দুস সালাম ও ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি আলাউদ্দীন আজাদসহ জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, আইনজীবী, পুলিশের  কমকর্তা, রাজনীতিবিদ এবং মিডিয়া কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।