মডেল সাবিরার রহস্যজনক মৃত্যু

 

স্টাফ রিপোর্টার: রহস্যজনকভাবে মৃত্যুর আগে কীভাবে আত্মহত্যা করা যায় তার একটি ভিডিও ফুটেজ ফেসবুকে নিজের আইডিতে আপলোড করেন মডেল সাবিরা হোসেন (২১)। মঙ্গলবার ভোর সাড়ে চারটায় আপলোড করা এই ফুটেজে দেখা যায়, বিছানায় শুয়ে একটি ছুরি হাতে নিয়ে নিজের পেট ও গলা কেটে আত্মহত্যার চেষ্টা করছেন ঐ মডেল। তাকে অনেক অস্থির বলে মনে হচ্ছিল। শুরুতে বলতে শোনা যায়, ‘আমি কিচ্ছু করতে পারব না। তারপর হাতে একটি ছুরি নিয়ে বারবার পেটে ও গলায় চাপ দেওয়ার চেষ্টা করেন। বারবার বলতে শোনা যায়, ‘কাটেও না। আমি ব্যর্থ। ওকে নেক্সট অ্যাটেম্পট নেবো। এরপর গতকাল মঙ্গলবার সকালে রাজধানীর রূপনগর আবাসিক এলাকার একটি ফ্ল্যাট থেকে সাবিরার লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় তার প্রেমিক নির্ঝর সিনহা রওনককে (৩০) গ্রেফতার করা হয়।

রূপনগর থানার ওসি শহীদ আলম বলেছেন, মৃত্যুটি রহস্যজনক। ময়না তদন্তের রিপোর্টের পর জানা যাবে এটি হত্যা না আত্মহত্যা। মঙ্গলবার ভোর সাড়ে ছয়টার দিকে নির্ঝর রূপনগর থানায় এসে জানায় যে তার বান্ধবী আত্মহত্যা করেছেন। পরে পুলিশ রূপনগর আবাসিক এলাকার ১২ নম্বর রোডের ৫ নম্বর বাড়ির ছয় তলার একটি ফ্ল্যাটে যায়। সেখানে সাবিরা সাবলেট থাকতেন। ঐ ফ্ল্যাটের বাসিন্দারা দরজা ভেঙে দেখতে পায় সিলিং ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে সাবিরা ঝুলছে। তারাই ওড়না কেটে তাকে উদ্ধার করে মেঝেতে শুইয়ে দেয়।

ওসি আরো জানান, বিষয়টি প্রাথমিকভাবে আত্মহত্যার ঘটনা মনে হলেও এর পেছনে তার প্রেমিক নির্ঝরের প্ররোচনা রয়েছে। সাবিরা আত্মহত্যা করার আগে ফেসবুকে আপলোড করা ফুটেজে তার মৃত্যুর জন্য নির্ঝরকে দায়ী করেছেন। রওনকের উদ্দেশ্যে সাবিরা লেখেন, বিয়ের কথা বললে তোমার পরিবার অসুস্থ হয়ে যায়। ভালো, আমি আত্মহত্যার চেষ্টা করছি। নির্ঝরকে ট্যাগ করে সবশেষে তিনি লেখেন, আমার মৃত্যুর জন্য সে দায়ী। যদি আমি মারা যাই, তাহলে এর দায় তার। সাবিরা হোসেনের ফেসবুকের আইডিতে তার পরিচয় হিসেবে উল্লেখ করা আছে, তিনি গান বাংলা নামে একটি চ্যানেলে নির্বাহী বিপণন কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে মোহনা টেলিভিশনে একই পদে কর্মরত ছিলেন।

এ ব্যাপারে সাবিরার মা দিলশাদ কাদির বলেন, তার স্বামী মনির হোসেন দুবাই প্রবাসী। তিনি মোহাম্মদপুরের শেখেরটেকের ৯ নম্বর রোডের ১২/১৩ নম্বর বাড়ির তৃতীয় তলায় ভাড়া থাকেন। মেয়ে সাবিরা মিরপুর রূপনগরে সাবলেট থাকতো। তার মেয়ের সাথে সাঁতারকুলের লিংক রোডের ৭/১ নম্বর বাড়ির মোহন সিনহার ছেলে নির্ঝর সিনহা রওনকের প্রেমসম্পর্ক ছিলো। কিছুদিন হলো ওদের সম্পর্ক খুব একটা ভালো যাচ্ছিলো না। তাদের মধ্যে বিয়ের চেষ্টা করা হচ্ছিলো। কিন্তু নির্ঝরের পরিবার অমত করে। গতকাল সকালে তিনি পুলিশের কাছ থেকে খবর পান যে তার মেয়ের লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় সাবিরার মা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে একটি মামলা করেছেন। মামলায় নির্ঝরকে একমাত্র আসামি করা হয়েছে।