মুজিবনগর প্রতারণা করে টাকা হাতিয়ে নেয়ার সময় ৩ যুবক আটক

মুজিবনগরে সেনা বাহিনীতে চাকরি দেয়ার নামে ভুয়া প্যাডে নিয়োগপত্র প্রদান  

 

মুজিবনগর প্রতিনিধি: সেনা বাহিনীতে চাকরি দেয়ার নামে টাকা হাতিয়ে নেয়ার সময় মেহেরপুরের মুজিবনগরে ৩ প্রতারককে আটক করা হয়েছে। গতকাল বুধবার বিকেলে মুজিবনগর উপজেলার আনন্দবাস গ্রামবাসী তাদের আটক করে থানা পুলিশে দেয়।

মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী কামাল হোসেন জানান, মুজিবনগর উপজেলার আনন্দবাস গ্রামের আহম্মদ আলীর ছেলে সোহেল রানা ও একই গ্রামের ইব্রাহিম মোল্লার ছেলে মিলন হোসেনকে সেনা বাহিনীতে চাকরির নিয়োগ কার্ড হাতে হাতে দিয়ে টাকা হাতিয়ে নেয়ার সময় গ্রামবাসীর চ্যালেঞ্জের মুখে পড়ে প্রতারক ৩ যুবক। গ্রামের লোকজন নকল নিয়োগপত্র দেখে সন্দেহ করে। এ সময় গ্রামবাসী কুষ্টিয়া জেলার মীরপুর উপজেলার ক্ষিদিরামপুর গ্রামের জামাত শেখের ছেলে ফিরোজ হোসেন (২২) ও একই উপজেলার আমলা সদরপুর গ্রামের ফিরু মণ্ডলের ছেলে আতাহার আলী (২৪) এবং চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার কেদারনগর গ্রামের ফজলুল হকের ছেলে আনারুল ইসলামকে (২৫) আটক করে পুলিশে খবর দেয়। মুজিনগর থানা পুলিশের এসআই মতিয়ার রহমান ঘটনাস্থল থেকে তাদের তিনজনকে আটক করে মুজিবনগর থানায় নেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা তাদের প্রতারণার কথা স্বীকার করেছে। আটক তিনজন জানিয়েছে, সেনা বাহিনীতে চাকরি দেয়ার নামে সোহেল রানা ও মিলন হোসেনের নিকট থেকে তারা ২০ হাজার টাকা করে অগ্রীম নেয়। সেনাবাহিনীর ভুয়াপ্যাডে তাদের নিয়োগপত্র দিয়ে ৬ লাখ টাকা করে হাতিয়ে নেয়ার কথা ছিলো।

আটক ৩ যুবক আরো জানিয়েছে, স্থানীয় বাগোয়ান গ্রামের সাজেদুল আলম তাদের গুরু এবং ঢাকার আব্দুল মান্নানের মাধ্যমে তারা বিভিন্ন এলাকার বেকার যুবকদের সাথে এভাবে প্রতারণা করে অর্থ হাতিয়ে নেয়।

ওসি কাজী কামাল হোসেন আরও জানান, তাদের নামে প্রতারণার মামলা করে বৃহস্পতিবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে।