দামুড়হুদায় ইউপি নির্বাচনী মতবিনিময় সভায় জেলা প্রশাসক সায়মা ইউনুস

আচরণ বিধি লঙ্ঘনকারী কোন দলের তা দেখা হবে না : কঠোর হস্তে দমন করা হবে

দামুড়হুদা প্রতিনিধি: আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন-২০১৬ উপলক্ষে দামুড়হুদা উপজেলার ৬ ইউনিয়নের প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের নিয়ে নির্বাচনী আচরণ বিধিমালা মেনেচলা সংক্রান্ত এক মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকাল সাড়ে ১০টার দিকে দামুড়হুদা উপজেলা অডিটোরিয়ামে উপজেলা প্রশাসনের আয়োজনে ওই মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়।

দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার ফরিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক সায়মা ইউনুস। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার রশীদুল হাসান ও জেলা নির্বাচন অফিসার আনিছুর রহমান। উপস্থিত ছিলেন ইউপি নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) আব্দুল হালিম, দামুড়হুদা মডেল থানার ওসি লিয়াকত হোসেন, ৱ্যাব-৬ ঝিনাইদহ ক্যাম্পের ডিএডি কেরামত আলী, ঠাকুরপুর বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার ওহিদুল ইসলাম, উপজেলা নির্বাচন অফিসার ওয়ালিউল্লাহ, হাউলী ও পারকৃষ্ণপুর-মদনা ইউপির রিটার্নিং অফিসার উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বিকাশ কুমার সাহা, কার্পাসডাঙ্গা ও কুড়ুলগাছি ইউপির রিটার্নিং অফিসার উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার আব্দুল হান্নানসহ ৬ ইউনিয়নের সকল চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীগণ। সভায় নির্বাচনী আচরণবিধি তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন দামুড়হুদা উপজেলা নির্বাচন অফিসার মো. ওয়ালিউল্লাহ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক সায়মা ইউনুস বলেন, আগামী ২৮ মে ৫ম ধাপে যে কয়টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে তা আমরা উৎসব মুখর পরিবেশে নির্বাচন করতে চাই। এ জন্য সকল প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সার্বিক সহযোগিতা প্রয়োজন। তিনি আরও বলেন, কেউ যদি আচরণ বিধি লঙ্ঘন করে তাহলে আপনারা তা রিটার্ণিং অফিসারসহ নির্বাহী ম্যাজিস্ট্রেটকে জানাবেন। সর্বপরী উপজেলা নির্বাহী অফিসার আছেন তাকেও জানাতে পারবেন। তিনিও তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নিবেন। আচরণ বিধি লঙ্ঘনকারী কোন দলের তা দেখা হবেনা এবং সেটা কোনো বিবেচ্য বিষয়ও না। তিনি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করার লক্ষে সকলের সহযোগিতা কামনা করেন।

বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার রশীদুল হাসান বলেন, নির্বাচনী আচরণ বিধি আপনাদের পড়ে শোনানো হয়েছে। এরপরও আপনারা নিজে পড়বেন এবং আপনার কর্মী-সমর্থথদেরকেও পড়ে শোনাবেন। একজন ব্যক্তি ভোট দেয়ার জন্য শুধুমাত্র একবারই ভোট কেন্দ্রে যাবেন। ভোট কেন্দ্রে অযাথা ঘোরাফেরা করে কোনো প্রার্থী বা কেউ যদি পরিবেশ নষ্ট করার চেষ্টা করে তা কঠোর হস্তে দমন করা হবে। গুটি কয়েক ব্যক্তি পরিবেশ নষ্টের চেষ্টা করে থাকে। কিন্ত সে সুযোগ কাউকেই দেয়া হবে না। তিনি সকলকে নির্ভয়ে প্রচার-প্রচারণার আহ্বান জানিয়ে আরও বলেন, ইতোপূর্বে এ জেলায় অনুষ্ঠিত বেশ কয়েকটি নির্বাচনের বিষয়ে আপনারা অবগত আছেন। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটতে দেয়া হয়নি। এবারও তার ব্যতিক্রম হবে না। পুলিশের পাশাপাশি, ৱ্যাব ও বিজিবি মোতায়েন থাকবে। এক কথায় একটি সুন্দর নির্বাচন উপহার দিতে যা করার তা করা হবে। অনুষ্ঠানটি পরিচালনা করেন নাজির হামিদুল ইসলাম।