পৌরসভার সেবা উন্নতকরণ ও ২০১৬-১৭ অর্থ বছরের বাজেট প্রণয়নে মতবিনিময়সভায় মেয়র জিপু চৌধুরী

 

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নিয়মিত পৌর কর পরিশোধ করুন

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা পৌরসভার সেবার মান উন্নয়ন ও ২০১৬-১৭ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট প্রনয়ণ বিষয়ে মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বিকেল ৫টার দিকে হাজরাহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত মতবিনিময়সভায় সভাপতিত্ব করেন ৬ নং ওয়ার্ড কাউন্সিলর রাসিদুল হাসান মানু। প্রধান অতিথি ছিলেন পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু। বিশেষ অতিথি ছিলেন সাবেক পৌর চেয়ারম্যান অ্যাড. আশরাফ আলী বিশ্বাস, প্রকল্প ইউজিআইআইপি-৩ এর সমন্বয়কারী দেবাশীষ চক্রবর্তী ও প্রাক্তন শিক্ষক মোজাম্মেল হক জোয়ার্দ্দার। পৌর সচিব কাজি শরিফুল ইসলামের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন সিদ্দিকুর রহমান রানা, সামসুল মন্ডল, রসুল বিশ্বাস, রকিসহ পৌর কাউন্সিলরবৃন্দ। সভায় ওয়ার্ডবাসীর পক্ষ থেকে স্বাগত বক্তব্য রাখেন মজনু মণ্ডল।

চুয়াডাঙ্গা পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু বলেন, হাজরাহাটি-তালতলায় প্রায় ২ কোটি ৫০ লাখ টাকার কাজের প্রকল্প গ্রহণ করা হয়েছে। আগামী ১৭ মে ওই কাজের উদ্বোধন করা হবে। আরও প্রায় ৩ কোটি টাকার প্রকল্পের কাজ প্রক্রিয়াধীন আছে যা অচিরেই অনুমোদন পাওয়ার সম্ভাবনা রয়েছে। তিনি চুয়াডাঙ্গা পৌরসভার সার্বিক কর্মকাণ্ড ও প্রকল্পের কাজের অগ্রগতি নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন। প্রকল্পের কাজের অগ্রগতি তথা উন্নয়ন বিষয়ে এবং পৌরসভার সেবার মান উন্নয়ন সম্পর্কে তিনি বলেন, জনগণের পৌর করে পরিচালিত পৌরসভার সকল কার্যাবলির জবাবদিহিতা নিশ্চিতকরণই আমার প্রধান লক্ষ্য। পৌরবাসীরা দৈনন্দিন জীবনে বিভিন্ন রকমের খরচ করেন কিন্তু বার্ষিক অতি সামান্য পৌরকর পরিশোধে অনীহা করেন। ফলে পৌরসভার উন্নয়ন বাধাগ্রস্ত হচ্ছে। তাই নিয়মিত পৌর কর পরিশোধ করে পৌরসভার উন্নয়ন কাজ অব্যাহত রাখার আহ্বান জানান তিনি।

মেয়র জিপু চৌধুরী বলেন, পৌরসভার উন্নয়ন অব্যাহত রাখার স্বার্থে পৌরকর পরিশোধ করার জন্য গুরুত্বারোপ করেন এবং নাগরিক সেবা নিশ্চিতকরণের লক্ষ্যে উন্নয়ন ত্বরান্বিত করার জন্য যাবতীয় প্রদক্ষেপ গ্রহণে আহ্বান করেন। পরিচালনা করেন পৌরসভার সচিব কাজী শরিফুল ইসলাম।