পাকিস্তানের কোচ হচ্ছেন মিকি আর্থার

 

মাথাভাঙ্গা মনিটর: দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার ও কোচ মিকি আর্থারকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এর আগে মিকি আর্থার ২০০৫ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত দক্ষিণ আফ্রিকা দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

২০১১ সালে থেকে ২০১৩ সাল পর্যন্ত অস্ট্রেলিয়া দলের কোচ ছিলেন তিনি। এদিকে  ওয়ার্ল্ড টি-টোয়েন্টির ব্যর্থতার দায় মাথায় নিয়ে এপ্রিলে কোচের পদ থেকে সরে দাঁড়ান সাবেক কিংবদন্তী ক্রিকেটার ওয়াকার ইউনুস। ওয়াকার ইউনুসের পদত্যাগের পর ওয়াসিম আকরাম, রমিজ রাজা ও ফয়সাল মির্জাকে নিয়ে একটি প্যানেল গঠন করে পিসিবি।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সর্বশেষ বোর্ড সভায় এ বিষয় বিস্তারিত আলোচনা, পরবর্তীতে পিসিবি চেয়ারম্যান ও বোর্ড পরিচালনা পর্ষদের সদস্যদের সাথে ফোনে আলাপের পর মিকি আর্থারের সাথে যোগাযোগ করা হয়। তিনি পাকিস্তান দলের প্রধান কোচের দায়িত্ব নিতে সম্মতি দিয়েছেন। আর্থার দক্ষিণ আফ্রিকার হয়ে ১১০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। তবে কোচ হিসেবে সফলই বলতে হবে তাকে। তার অধীনে ১৯টি টেস্টের ১০টিই জিতেছে অজিরা। কিন্তু ক্রিকেটারদের সাথে শীতল সম্পর্কের কারণে দায়িত্ব থেকে সরে যেতে হয় তাকে।