চুয়াডাঙ্গা আলমডাঙ্গার হারদীতে এক কেন্দ্রের প্রিজাইডিং অফিসার প্রত্যাহার

 

 

ভোটকেন্দ্রে নিয়ম ভেঙে এক যুবককে ঢুকতে দেওয়ায় চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার হারদি ইউনিয়নের একটি কেন্দ্রের প্রিজাইডিং অফিসারকে প্রত্যাহার করা হয়েছে। এই ভোট অফিসারের নাম এ বি এম মমিনুর রশীদ খান। তিনি শেখপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের সহকারী প্রিজাইডিং কর্মকর্তার দায়িত্বে ছিলেন।

মমিনুর আলমডাঙ্গা উপজেলার মোড়ভাঙ্গা গ্রামের ইউসুফ আলীর ছেলে। তিনি শেখপাড়া গ্রামের মনিরুল ইসলাম নামে এক যুবককে কেন্দ্রে ঢুকতে দিয়েছিলেন বলে অভিযোগ উঠেছে। শনিবার সকালে ভোটগ্রহণের আগে শুক্রবার রাতে মনিরুল নামে ওই যুবককে আটক করা হয় বলে চুয়াডাঙ্গার জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. ছুফী উল্লাহ নিশ্চিত করেন। তিনি বলেন, “শেখপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সহকারী প্রিজাইডিং কর্মকর্তার সহযোগিতায় ওই যুবক ভেতরে ঢুকেছিলেন। উপযুক্ত প্রমাণের ভিত্তিতে সহকারী প্রিজাইডিং কর্মকর্তাকে প্রত্যাহার এবং বহিরাগতকে আটক করা হয়।”

সকাল ৮টায় আলমডাঙ্গার উপজেলার হারদিসহ সাতটি ইউনিয়নের ভোটগ্রহণ শুরু হয়েছে। তা চলবে বিকাল ৪টা পর্যন্ত। এদিকে শুক্রবার রাতে আলমডাঙ্গা উপজেলার কুমারী ইউনিয়নে আইনশৃঙঙ্খলা বাহিনীর স্ট্রাইকিং-৫ এর দায়িত্বে থাকা এসআই অচিন্ত কুমারকে প্রত্যাহার করা হয়েছে। জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার  ছুফী উল্লাহ বলেন, “তিনি (অচিন্ত) তার দলের অন্য পুলিশ সদস্যদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেছেন। এজন্য শুক্রবার রাতে তাকে চুয়াডাঙ্গা পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে।” অচিন্তের পরিবর্তে স্ট্রাইকিং-৫ এর দায়িত্ব দেওয়া হয়েছে এসআই ওয়াহেদুজ্জামানকে।