ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আরেফিন সিদ্দিকের চুয়াডাঙ্গায় আগমনে মূল্যায়ন সভা অনুষ্ঠিত

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা পরিষদের আমন্ত্রণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক আ.আ.ম.স আরেফিন সিদ্দিকের শিক্ষা সমাবেশে আগমনে মূল্যায়ন সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে জেলা পরিষদ প্রশাসকের অফিস কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে জেলার সার্বিক শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে জেলা প্রশাসক সায়মা ইউনুসের কাছে একটি প্রতিবেদন পাঠানোর সিদ্ধান্ত গ্রহণ করেন জেলা পরিষদের প্রশাসক মাহফুজুর রহমান মনজু।

সভায় চুয়াডাঙ্গা পুলিশ সুপার রশীদুল হাসান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ হামিম হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আব্দুর রাজ্জাক, অধ্যক্ষ (অব.) সিদ্দিকুর রহমান, অধ্যক্ষ (অব.) এসএম ইস্রাফিল, চুয়াডাঙ্গা সরকারি কলেজের উপাধ্যক্ষ আজিজুর রহমান ও সহকারী অধ্যাপক মুন্সি আবু সাইফ, চুয়াডাঙ্গা সরকারি আদর্শ মহিলা কলেজের সহকারী অধ্যাপক মফিজুর রহমান, জেলা তথ্য অফিসার আবু বকর সিদ্দীক, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি আজাদ মালিতা ও সহসভাপতি অ্যাড. রফিকুল ইসলাম, সাংবাদিক অ্যাড. তছিরুল আলম মালিক ডিউক, শাহ আলম সনি, কামাল উদ্দিন জোয়ার্দ্দার, রেজাউল করিম লিটন ও জিয়াউর রহমান এ সময় উপস্থিত ছিলেন।

সভায় গত ২২ এপ্রিল চুয়াডাঙ্গা সরকারি কলেজে চত্বরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. আ.আ.ম.স আরেফিন সিদ্দিক শিক্ষা সমাবেশে যোগদান করেন। এ উপলক্ষে মূল্যায়ন সভায় ধন্যবাদ জ্ঞাপন করা হয়। এছাড়া, জেলার দুটি নামকরা সরকারি শিক্ষা প্রতিষ্ঠান ভি.জে উচ্চ বিদ্যালয় ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ ও অবকাঠামোগত সুবিধা-অসুবিধা  বিষয়ে আলোচনায় হয়। পাশাপাশি চুয়াডাঙ্গা সরকারি কলেজ ও সরকারি আদর্শ মহিলা কলেজে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে এনে শিক্ষার্থীদের ক্লাশমুখী করার বিষয়ে উদ্যোগ নেয়ার বিষয়ে সার্বিক আলোচনা হয়।

চুয়াডাঙ্গা জেলা পরিষদের প্রশাসক মাহফুজুর রহমান মনজু বলেন, মূল্যায়ন সভার আলোচনা বিষয়ে জেলা প্রশাসককে অবগত করানো হবে। আশা করবো বৃহত্তর পরিসরে সকলকে সাথে নিয়ে শিক্ষার পরিবেশ ও মানন্নোয়নে সকলেই সহযোগিতা করবে। তিনি আরও বলেন, চুয়াডাঙ্গা শহরের কোর্ট এলাকায় জেলা পরিষদের উদ্যোগে একটি অডিটোরিয়াম, আলমডাঙ্গা ও জীবননগর শহরে একটি করে আধুনিক ডাকবাংলো তৈরি করা হবে।