বহিষ্কার হতে পারেন জেহালা ইউনিয়ন আওয়ামী লীগের আরও কয়েজকজন : তালিকায় মেম্বার প্রার্থীসহ শীর্ষ নেতাদের নাম

মুন্সিগঞ্জ প্রতিনিধি: আলমডাঙ্গার জেহালা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রার্থীর পরাজয়ের পেছনে কারণ হিসেবে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীসহ ইউপি সদস্য প্রার্থীদের হাত রয়েছে বলে প্রমাণ পেয়েছে ইউনিয়ন আওয়ামী লীগ। কয়েকদিনের মধ্যে আরো অনেক নেতা বহিষ্কার হতে পারে বলে ইউনিয়ন আওয়ামী লীগসূত্র জানিয়েছে।

জানা গেছে, গত ২৩ এপ্রিল অনুষ্ঠিত আলমডাঙ্গার ৬ ইউপি নির্বাচনের ৫টি আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী নির্বাচতি হলেও একটি মাত্র ইউনিয়নে পরাজিত হয়েছে আওয়ামী লীগ। তার কারণ হিসেবে তদন্তপূবর্ক কয়েকটি সুনিদির্ষ্ট কারণ চিহৃত করেছে ইউনিয়ন আওয়ামী লীগ। তার মধ্যে রয়েছে দলের মধ্যে বিদ্রোহী প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীর পক্ষে ভোট করা, প্রতি ওয়ার্ডে একাধিক দলীয় ইউপি সদস্য নির্বাচনে প্রার্থী হওয়াসহ দলীয় প্রার্থীর ভোট না করে বিএনপির মনোনীত প্রার্থীর পক্ষে ভোট করা। এমনি অভিযোগে তুলে ইউনিয়নের পরাজিত দলীয় ইউপি সদস্য প্রার্থীসহ দলের শীর্ষ পর্যায়ের নেতাসহ সাধারণ নেতা কর্মীরা বহিষ্কার হতে পারে বলে ইউনিয়ন আওয়ামী লীগ সূত্রে জানা গেছে।

এ ব্যাপারে জেহালা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক বহিষ্কারের ব্যাপারে স্বীকার করে বলেন বহিষ্কারের তালিকা প্রস্তুত করা হয়েছে। জেলা আওয়ামী লীগের সভাপতি, হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি চুয়াডাঙ্গাতে ফিরলে এ বহিষ্কার আদেশ কার্যকর করা হবে।