যুক্তরাষ্ট্রে বাংলাদেশি দম্পতির গুলিবিদ্ধ লাশ উদ্ধার

মাথাভাঙ্গা মনিটর: যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সান হোসে শহরের একটি বাড়ি থেকে বাংলাদেশি এক দম্পতির গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। গত রোববার স্থানীয় সময় দুপুর ২টার দিকে গোলাম রাব্বি (৫৯) ও তার স্ত্রী শামিমা রাব্বির (৫৭) লাশ উদ্ধার করা হয়।
কয়েক দিন ধরে খোঁজ না পেয়ে তাদের বন্ধুরা ওই বাড়িতে গিয়ে দুজনের গুলিবিদ্ধ লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেন। নিহত রাব্বি প্রকৌশলী এবং শামিমা হিসাবরক্ষক ছিলেন। তারা দুজনই সান হোসের এভারগ্রিন ইসলামিক সেন্টারের সদস্য ছিলেন। তাদের ২৩ ও ১৭ বছর বয়সী ২ ছেলে রয়েছে। খবর এবিসি নিউজ ও ফক্স নিউজের।
কয়েক দিন ধরে গোলাম রাব্বির কোনো খোঁজ না পেয়ে রোববার দুপুরে তার কয়েক বন্ধু সান হোসের বাড়িতে যান। সেখানে গিয়ে তারা বাড়ির দরজা খোলা দেখতে পান। ঘরে ঢুকেই তাদের চোখে পড়ে দুজনের মৃতদেহ। তাদের রক্তাক্ত মৃতদেহ মেঝেতে পড়ে ছিলো। সে সময় নিহত দম্পতির দুই ছেলে বাড়িতে ছিলেন না। খবর পেয়ে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে। তবে এখনও খুনের রহস্য উদ্ঘাটন করতে পারেনি পুলিশ।
কয়েক দশক আগে বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রে পাড়ি দেয়া রাব্বি এবং তার স্ত্রী বন্ধুবৎসল, শান্তিপ্রিয় ছিলেন বলে জানিয়েছেন তাদের বন্ধুরা। তাদের সাথে কারও বিরোধ ছিলো কি-না তাও বলতে পারছেন না বন্ধুরা। তাদের এমন আকস্মিক মৃত্যুতে মুষড়ে পড়েছেন তারা। তবে বাংলাদেশে তাদের ঠিকানা বা পরিচয় সম্পর্কে বিস্তারিত জানা যায়নি।
রাবি্বকে নিজেদের একজন সক্রিয় সদস্য দাবি করে এভারগ্রিন ইসলামিক সেন্টারের আরেক সদস্য ফয়সাল ইয়াজাদি বলেন, তিনি মসজিদের কাছেই থাকতেন। কিন্তু এখন তিনি আমাদের মধ্যে নেই, এটা ভেবেই অবাক হচ্ছি, বিশেষ করে যেভাবে তাদের মৃত্যু, তা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। সেন্টারের আরেক সদস্য হাসান রহিম বলেন, আমি তাকে (গোলাম রাব্বি) ৩০ বছর ধরে চিনতাম।