চুয়াডাঙ্গার বেগমপুর আন্দুলবাড়িয়া ও জীবননগরে আন্তর্জাতিক বই দিবস পালন

 

স্টাফ রিপোর্টার: আন্তর্জাতিক বই দিবস উপলক্ষে চুয়াডাঙ্গার বেগমপুর, আন্দুলবাড়িয়া ও জীবননগরে পাঠ্যভাস বিষয়ে আলোচনাসভা ও সেমিনার অনুষ্ঠিত হয়। গতকাল শনিবার সকাল ১০টার দিকে নিজ নিজ প্রতিষ্ঠানে এসব কর্মসূচি পালন করে বলে খবর পাওয়া গেছে।

বেগমপুর প্রতিনিধি জানিয়েছেন, হিজলগাড়ি মাধ্যমিক বিদ্যালয়ে বিশ্ববই দিবস উপলক্ষে বিদ্যালয় কর্তৃক আয়োজিত পাঠভ্যাসের গুরুত্ব বিষয়ক সেমিনার গতকাল শনিবার সকাল ১০টায় বিদ্যালয় হলরুমে অনুষ্ঠিত হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেনর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে আলোচনা করেন বিদ্যালয়ের দাতা সদস্য জাহিদুল ইসলাম। সিনিয়র শিক্ষক শফিকুল ইসলামের উপস্থাপনায় আলোচনা করেন সহকারী প্রধান শিক্ষক আলী হোসেন, শিক্ষক আলী বাসার।

জীবননগর ব্যুরো জানিয়েছে, জীবননগরে আন্তর্জাতিক বইদিবস পালিত হয়েছে। গতকাল শনিবার জীবননগর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের উদ্যোগে এ দিবস উপলক্ষে আলোচনাসভা ও পাঠ্যভাস বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক যাদব কুমার প্রামাণিকের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভা ও সেমিনারে বক্তব্য রাখেন বিদ্যালয়ের শিক্ষক ফরমান আলী, মিজানুর রহমান, আলিনুর রহমান, আমরুল ইসলাম ও আমিনা খাতুন। সেমিনার পরিচালনায় ছিলেন আফম সালাহ উদ্দীন কবীর।

আন্দুলবাড়িয়া প্রতিনিধি জানিয়েছেন, আন্তর্জাতিক বই দিবস উপলক্ষে জীবননগরের আন্দুলবাড়িয়া বহুমুখি মাধ্যমিক বিদ্যালয়ের উদ্যোগে ৱ্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বেলা সাড়ে ১১টার দিকে বিদ্যালয়ের সহকারী লাইব্রেরিয়ান আবুল বাসার লিপুর নেতৃত্বে শিক্ষক, কর্মচারী ও ছাত্র-ছাত্রীর ৱ্যালিতে অংশগ্রহণ করে। ৱ্যালিটি বিদ্যালয় চত্বর থেকে বের হয়ে স্থানীয় বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিদ্যালয়ে এসে শেষ হয়। বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাও. শওকত আলীর সভাপতিত্বে আলোচনাসভায় বক্তব্য রাখেন- সহকারী শিক্ষক আতিয়ার রহমান, সাইদুর রহমান ও ইসমত আরা প্রমুখ।