চুয়াডাঙ্গায় ৪৪২ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মর্নিং শিফটে ক্লাশ চালু আজ

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার ৪ উপজেলার ৪৪২ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আজ সোমবার থেকে  থেকে মর্নিং শিফটে ক্লাশ চালু হচ্ছে। ছুটির দিন বাদে প্রতিদিন সকাল ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ক্লাশ চলবে। আগামী ৬ জুন পর্যন্ত মর্নিং শিফট ক্লাশ চলবে। জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রমেন্দ্র নাথ পোদ্দার বিষয়টি নিশ্চিত করেছেন।

দেশে বর্তমানে তীব্র তাপদাহ চলছে। প্রায় প্রতিদিনই দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় ৩৮ থেকে ৪০ ডিগ্রি সেলসিয়াস ওঠানামা করছে। শিশু শিক্ষার্থীদের কষ্টের কথা বিবেচনা করে ৪ উপজেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তারা বিষয়টি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কাছে মর্নিং শিফট চালুর বিষয়ে লিখিতভাবে আবেদন করেন।

এ ব্যাপারে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রমেন্দ্র নাথ পোদ্দার জানান, ৪ উপজেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের আবেদনের প্রেক্ষিতে জেলা প্রশাসক ও শিক্ষা বিভাগীয় উপ-পরিচালক মহোদয়ের সাথে আলোচনাক্রমে চুয়াডাঙ্গার ৪৪২ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মর্নিং শিফট চালুর সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে, এর বাইরে ৪৫১ এনজিও স্কুল ও কিন্ডারগার্টেন স্কুল রয়েছে। এ বিষয়টি তাদের সিদ্ধান্ত।

প্রসঙ্গত, চুয়াডাঙ্গার ৪৪২ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে বেলা সোয়া ৪টা পর্যন্ত ক্লাশ নেয়া হতো।