ইংল্যান্ড সফরে যাচ্ছে পাকিস্তান

 

মাথাভাঙ্গা মনিটর: প্রায় দু মাসের সফরে ইংল্যান্ড যাচ্ছে পাকিস্তান। সফরে ইংলিশদের বিপক্ষে ৫টি ওয়ানডে, ৪টি টেস্ট আর ১টি টি-টোয়েন্টি ম্যাচ ছাড়াও তিনটি প্রস্তুতি ম্যাচ খেলবে পাকিস্তান। জুলাইয়ের ৩ তারিখ থেকে শুরু করে ইংল্যান্ডে ৭ সেপ্টেম্বর পর্যন্ত অবস্থান করবে পাকিস্তান ক্রিকেট দল।

এর মাঝেই আয়ারল্যান্ডের বিপক্ষে একটি ওয়ানডে সিরিজেও অংশ নেবে পাকিস্তান। ৩ জুলাই তিনদিনের প্রস্তুতি ম্যাচ দিয়ে সফর শুরু করবে পাকিস্তান। সমারসেটের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচের পর তাদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচটি খেলতে হবে ৮ জুলাই, সাসেক্সের বিপক্ষে। ১৪ জুলাই পাকিস্তান প্রথম টেস্ট ম্যাচ খেলতে নামবে। ইংলিশদের বিপক্ষে শাদা পোশাকের প্রথম ম্যাচটি লর্ডসের মাঠে অনুষ্ঠিত হবে। এরপর ২২ জুলাই ওল্ড ট্রাফোর্ডে দ্বিতীয় টেস্ট খেলে পাকিস্তান দু দিনের একটি প্রস্তুতি ম্যাচে ওরচেস্টারশায়ারের বিপক্ষে মাঠে নামবে। ০৩ ও ১১ আগস্ট পরের দুটি টেস্ট খেলবে মিসবাহ বাহিনী।

টেস্ট ম্যাচ শেষে ১৮ ও ২০ আগস্ট পাকিস্তান দুটি ওয়ানডে ম্যাচ খেলবে আইরিশদের বিপক্ষে। আর ২৪, ২৭, ৩০ আগস্ট এবং ০১ ও ০৪ সেপ্টেম্বর ইংল্যান্ডের বিপক্ষে ৫টি ওয়ানডে ম্যাচ খেলবে পাকিস্তান। ওল্ড ট্রাফোর্ডে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচ খেলবে সরফরাজ আহমেদের পাকিস্তান। ৭ সেপ্টেম্বর দিবারাত্রির এ টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে সফর শেষ করবে পাকিস্তান।