বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে যে ষড়যন্ত্র করা হচ্ছে তা অবিলম্বে বন্ধ করতে হবে

চুয়াডাঙ্গা ও ঝিনাইদহসহ দেশের বিভিন্ন জেলায় বিক্ষোভ মিছিল সমাবেশ কর্মসূচিতে বক্তারা

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা ও ঝিনাইদহসহ দেশের বিভিন্ন জেলায় বিক্ষোভ মিছিল সমাবেশ কর্মসূচি পালন করেছে বিএনপি। চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে  কেন্দ্রীয় এ কর্মসূচি পালন করা হয়। গতকাল সোমবার বিকেল ৫টায় জেলা বিএনপির দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। দীর্ঘদিন পর চুয়াডাঙ্গায় বিএনপির মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে নির্বিগ্নে ফেরে।

চুয়াডাঙ্গা জেলা বিএনপি এক প্রেসবিজ্ঞপ্তিতে জানান, জেলা বিএনপির যুগ্মআহ্বায়ক মজিবুল হক মালিক মজুর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা বিএনপি নেতা রেজাউল করিম মুকুট, সদর থানা বিএনপির সভাপতি এসএম শামীম রেজা ডালিম, সাধারণ সম্পাদক আবু জাফর মন্টু, জাসাস সভাপতি শহিদুল হক বিশ্বাস, জেলা ছাত্রদলের আহ্বায়ক শরীফ-উজ্জামান সিজার, সিনিয়র যুগ্মআহ্বায়ক এমএ তালহা, যুগ্মআহ্বায়ক মঞ্জুরুল জাহিদ তৌহিদ হোসেন।

বক্তারা বলেন, অনতিবিলম্বে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা ও হয়রানিমূলক মামলা প্রত্যাহার করতে হবে। বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে যে ষড়যন্ত্র করা হচ্ছে তা অবিলম্বে বন্ধ করতে হবে। এ সময় বক্তারা খালেদা জিয়ার হাতকে শক্তিশালী করে দেশের গণতন্ত্র পুনরুদ্ধার ও ভোটের অধিকার ফিরিয়ে আনার জন্য সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান এবং সরকারের বিরুদ্ধে দূর্বার গণ-আন্দোলন গড়ে তোলারও আহ্বান জানান বক্তারা।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে আরও উপস্থিত ছিলেন, সদর থানা বিএনপির সহসভাপতি মনিরুজ্জামান মনি, শাহাদত হোসেন মাস্টার, মাহবুবুর রহমান খোকন, সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম, মিলন মিয়া, মাসুদ রানা, টোটন মিয়া, ফারুক আহমেদ, আয়নুল ইসলাম, আব্দুর রাজ্জাক বাবুল, মতিয়ার রহমান, আসাদুল, নজরুল ইসলাম, রোকমান হোসেন, যুবনেতা শাহীন, বকুল, মুক্তি, দিলা, কাজল, মোস্তফা, ষাবুল, মুনসুর, ছাত্রনেতা মোমিন, ফয়সাল, রানা, লিমন, সুমন, মামুন, মানিক, অনিক, সাজিদ, রুবেল, মোমিন, তৌফিক, এলাহী প্রমুখ।

ঝিনাইদহ প্রতিনিধি জানিয়েছেন, ঝিনাইদহে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার নামে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। দেশব্যাপী ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে ঝিনাইদহ জেলা বিএনপির উদ্যোগে এ কর্মসূচী অনুষ্ঠিত হয়। গতকাল সকাল ১১টার দিকে বিএনপির দলীয় কার্যালয়ের সামনের কেপি বসু সড়ক থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি কেপি বসু সড়ক থেকে শহরের প্রধান সড়কে যেতে চাইলে শহরের পোস্ট অফিস মোড়ে পুলিশ বাঁধা দেয়। পুলিশি বাঁধায় মিছিলকারীরা সেখানেই এক সংক্ষিপ্ত সমাবেশ করে। পৌর বিএনপির সভাপতি জাহিদুজ্জান মনার সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি অ্যাড. এসএম মশিয়ুর, থানা বিএনপির সভাপতি অ্যাড. কামাল আজাদ পান্নু, সাধারণ সম্পাদক আব্দুল আলিম, পৌর বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল মজিদ বিশ্বাস ও জেলা বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক আশরাফুল ইসলাম পিন্টু। বক্তারা অবিলম্বে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নামে গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহারের দাবি জানান।