কুষ্টিয়ার দৈনিক আন্দোলনের বাজার পত্রিকা অফিসে হামলা : ভাঙচুর ও মারপিট

 

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ায় ইউপি নির্বাচনের মনোনয়ন নিয়ে সংবাদ প্রকাশ করায় স্থানীয় দৈনিক আন্দোলনের বাজার পত্রিকা অফিসে হামলা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুর ১টার দিকে দুই ছাত্রলীগ নেতার নেতৃত্বে ১৫ ধেকে ২০ জনের একটি সন্ত্রাসী দল অফিসে হামলা চালায়। এ সময় পত্রিকার প্রকাশক ও সম্পাদক আনিসুজ্জামান ডাবুলর কক্ষে হামলা করে কম্পিউটারসহ আসবাবপত্র ভাঙচুর করে তারা। এছাড়া অফিসে থাকা পত্রিকার স্টাফ রিপোর্টার সাকিব পারভেজকে মারধর করে। ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন স্থানীয় পত্রিকার সম্পাদক ও সাংবাদিকরা। এছাড়া বিভিন্ন রাজনৈতিক দলের নেতারাও ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন। ঘটনাস্থল পরিদর্শন করেন কুষ্টিয়া মডেল থানার ওসি (তদন্ত) রবিউল ইসলামম এসআই ওবাইদুল ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আল মামুন সাগর।

অফিসের সার্কুলেশন ম্যানেজার শফিকুর রহমান শফি ও পিয়ন সমুন জানান, দুপুর ১টার দিকে কয়া ইউনিয়নের প্রয়াত চেয়ারম্যান জামিল হোসেন বাচ্চুর ছেলে ছাত্রলীগ নেতা তুষারের নেতৃত্বে একদল সন্ত্রাসী আন্দোলনের বাজার পত্রিকা অফিসে এসে প্রকাশক ও সম্পাদক আনিসুজ্জামান ডাবলুকে খুঁজতে থাকে। এ সময় তারা গালিগালাজ করতে থাকে। তাদের প্রত্যেকের হাতে দেশীয় অস্ত্র ছিল। এ সময় পত্রিকার সম্পাদক আনিসুজ্জামান ডাবলুর রুমের দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে। রুমে থাকা কম্পিউটার, টেবিলসহ অন্য আসবাবপত্র ভাঙচুর করে। এ সময় জয়বাংলা স্লোগান দিতে দিতে আতঙ্ক ছড়িয়ে চলে যায় তারা।

ভাঙচুরের সময় জেলা ছাত্রলীগের সহসভাপতি তুষার, সরকারি কলেজ ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহসভাপতি আরদেশসহ ১৫ থেকে ২০ জন অংশ নেন। ছাত্রলীগ নেতা আরদেশের সাথে কথা হলে তিনি জানান, শুনেছি পত্রিকায় আওয়ামী লীগের নামে আজেবাজে কথা লেখা হয়েছে। তবে আমি নিউজটি পড়িনি। জেলা আওয়ামী লীগের কয়েকজন নেতার নির্দেশে আমরা এ কাজ করেছি। ভাই কিছু করার ছিলো না।

পত্রিকার সম্পাদক আনিসুজ্জামান ডাবলু জানান, আমি ইউপি নির্বাচনের নিউজ কভারেজের জন্য দৌলতপুরে ছিলাম। দুপুরে আমার অফিসে কিছু দুর্বৃত্তরা এসে হামলা করে ভাঙচুর চালায়। এ ঘটনায় মামলা করা হবে। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী জানান, পত্রিকা অফিসে হামলার ঘটনা নিন্দনীয়। এ ঘটনায় যারা জড়িত তাদের অবিলম্বে আইনের আওতায় আওতায় আনার দাবি করেন তিনি। কুষ্টিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আল মামুন সাগর জানান, সংবাদ প্রকাশের জের ধরে দুর্বৃত্তরা যে হামলা করেছে তার নিন্দা জানাচ্ছি। একই সাথে ২৪ ঘণ্টার মধ্যে তাদের গ্রেফতারের দাবি জানাচ্ছি। দ্রুত গ্রেফতার করা না হলে কঠোর আন্দোলনে যাবেন সাংবাদিকরা।

উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার আন্দোলনের বাজার পত্রিকায় ইউপি নির্বাচনের মনোনয়ন নিয়ে একটি সংবাদ প্রকাশ করে। এ ঘটনায ক্ষুব্ধ হন জেলা আওয়ামী লীগের কয়েকজন নেতা।