দামুড়হুদার দলকা বিলে হামলার ঘটনায় আটক ১

 

দামুড়হুদা প্রতিনিধি: দামুড়হুদার লক্ষ্মীপুর বিল দলকায় হামলার ঘটনায় বুদো (৪৮) নামের একজনকে আটক করেছে পুলিশ। তিনি ওই গ্রামের মোহাম্মদ আলীর ছেলে। গতকাল সোমবার রাত ৮টার দিকে দামুড়হুদা থানা পুলিশ তাকে আটক করে।

জানা গেছে, চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার জুড়ানপুর ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের ঐতিহ্যবাহী বিল দলকার ইজারাদার মিজানুর রহমান লিটনের কাছে এলাকার দুর্বৃত্তরা বেশ কিছু দিন ধরে মোবাইলফোনে চাঁদা দাবি করে আসছিলো। এরই জের ধরে গত ১৬ মার্চ সকাল ৮টার দিকে এলাকার ৭/৮ জন দুর্বৃত্ত ওই বিল এলাকায় এসে বিলের অফিসঘর ভাঙচুর করে এবং জেলেদের মাছ ধরতে নিষেধ করে। পরে ওই দুর্বৃত্তরা বিল এলাকা ত্যাগ করার সময় ২টি বড় জাল কেটে বিনষ্ট করে এবং ক্যাশবাক্সে থাকা দেড় লাখ টাকা লুট করে নিয়ে যায় বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় বিল দলকার ইজারাদার ভাই ভাই মৎস্যজীবী সমবায় সমিতির সাধারণ সম্পাদক মিজানুর রহমান লিটন বাদী হয়ে দামুড়হুদা থানায় ৭ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন।

এ বিষয়ে ইজারাদার লিটন বলেন, আমি ভাই ভাই মৎস্যজীবী সমবায় সমিতির নামে ওই বিলের ইজারা নিয়ে এলাকার মৎস্যজীবীদের মাধ্যমে মাছ চাষ করে আসছি। ২০১৯ সাল পর্যন্ত সরকার এই সমিতির নামে ইজারা প্রদান করেছে। তিনি আরও বলেন, ভাই ভাই মৎস্যজীবী সমবায় সমিতির নামে পরিচালনা হওয়ার পর থেকে বিল এলাকা শান্ত ছিলো। বর্তমানে এলাকার কিছু দুর্বৃত্ত আবারও ওই বিল এলাকা অশান্ত করে তুলেছে। আমাকে মোবাইলফোনে বেশ কয়েকবার হত্যার হুমকিও দিয়েছে ওই দুর্বৃত্তরা। ফলে অনেকটা বাধ্য হয়েই আমি মামলা করেছি। দামুড়হুদা মডেল থানার সেকেন্ড অফিসার এসআই কবির হোসেন বলেন, আটক বুদো ওই মামলার এজেহারনামীয় আসামি। তাকে আজ মঙ্গলবার আদালতে সোপর্দ করা হবে।