জীবননগরে কৃষি ও প্রযুক্তি মেলা উদ্বোধনকালে এমপি টগর : বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের পথে এগিয়ে চলেছে কৃষি

SAMSUNG CAMERA PICTURES

 

জীবননগর ব্যুরো:  মুজিবনগর সমন্বিত কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় জীবননগরে ৩ দিনব্যাপী কৃষি ও প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে। চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি আলী আজগার টগর এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। মেলা উপলক্ষে র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলী আজগার টগর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে এগিয়ে চলেছে দেশ। তার প্রচেষ্টায় বাংলাদেশ মধ্যম আয়ের দেশ হিসেবে আজ বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াচ্ছে। কৃষি ও কৃষি প্রযৃক্তিতে দেশে আজ বিপ্লব ঘটেছে। সার কৃষকের হাতের নাগালে। সারের জন্য কৃষককে আজ লাইনে দাঁড়াতে হয় না। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষক ও কৃষি নিয়ে যে স্বপ্ন দেখতেন তার সেই স্বপ্ন পূরণের পথে আজ এগিয়ে চলেছে কৃষি।

ইউএনও নূরুল হাফিজের সভাপতিত্বে আলোচনাসভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আবু মো. আব্দুল লতিফ অমল, পৌর মেয়র জাহাঙ্গীর আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান হাজি হাফিজুর রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকি, উথলী ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুল হান্নান, আন্দুলবাড়িয়া ইউপি চেয়ারম্যান শাখাওয়াত হোসেন, রায়পুর ইউপি চেয়ারম্যান তাহাজ্জত হোসেন, হাসাদাহ ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম ও সীমান্ত ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান। উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার সালমা জাহান নিপার পরিচালনায় সভায় মুজিবনগর সমন্বিত কৃষি উন্নয়ন প্রকল্পের উদ্দেশ্য ও লক্ষ্য তুলে ধরে বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ আলী জিন্নাহ্। ৩ দিনের এ কৃষি মেলায় ১২টি স্টলে আধুনিক প্রযুক্তির কৃষি যন্ত্রপাতিসহ বালাই নাশকের বিভিন্ন উপকরণ প্রদর্শিত হচ্ছে।