আলমডাঙ্গা উপজেলার ৬ ইউপি নির্বাচনে চেয়ারম্যান ৩০, সাধারণ সদস্য ১৯২ ও সংরক্ষিত মহিলা পদে ৫৪ জনের মনোনয়নপত্র জমা

 

আলমডাঙ্গা ব্যুরো: ৩য় ধাপে আলমডাঙ্গা উপজেলার ৬ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩০, সাধারণ সদস্য পদে ১৯২ ও সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে ৫৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। আওয়ামী লীগ এবং বিএনপির ৬টি করে ১২ ও জামায়াত সমর্থিত ৩টি বাদে স্বতন্ত্র পদে ১৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। কালিদাসপুর ইউনিয়নের ১, ২ ও ৩ নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা সদস্য পদে একমাত্র মনোনয়নপত্রটি জমা দিয়েছেন নূর বানু।

জানা গেছে, ২য় ধাপে আলমডাঙ্গা উপজেলার ৬ ইউনিয়ন পরিষদে আগামী ২৩ এপ্রিল নির্বাচন অনুষ্ঠিত হবে। গতকাল রোববার ছিলো মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। উপজেলার কালিদাসপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরা হলেন আওয়ামী লীগ মনোনীত সাবেক ইউপি চেয়ারম্যান নূরুল ইসলাম, বিএনপির ২ বারের নির্বাচিত চেয়ারম্যান প্রার্থী হাসানুজ্জামান হাসান, জামায়াত সমর্থিত হারুন-অর রশিদ, স্বতন্ত্র প্রার্থী আহসান উল্লাহ, মোল্লা কামরুজ্জামান, আক্তারুজ্জামান ও মকবুল হোসেন। এছাড়া সাধারণ সদস্য পদে ৩৫ ও সংরক্ষিত মহিলা আসনে ৮ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

ডাউকী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরা হলেন আওয়ামী লীগ মনোনীত সাবেক ইউপি চেয়ারম্যান লুতফর রহমান, বিএনপি মনোনীত হাজি ইউসুফ আলী, জামায়াত সমর্থিত প্রার্থী বর্তমান চেয়ারম্যান ইউসুফ আলী মাস্টার, স্বতন্ত্র প্রার্থী সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল জব্বার ও আব্দুল কাদের রানা। এছাড়া সাধারণ সদস্য পদে ২৭ ও সংরক্ষিত মহিলা আসনে ৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

খাসকররা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরা হলেন আওয়ামী লীগ মনোনীত বর্তমান ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রুন্নু, বিএনপি মনোনীত সাবেক চেয়ারম্যান আজিবর রহমান, স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান তাফসির আহমেদ লাল, কুতুবুল আলম ও এএইচএম মোয়াজ্জেম আলী। এছাড়া সাধারণ সদস্য পদে ২৭ ও সংরক্ষিত মহিলা আসনে ১১ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

জামজামি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরা হলেন আওয়ামী লীগ মনোনীত বর্তমান ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম, বিএনপি মনোনীত মোশারফ হোসেন, স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান জয়নাল আবেদীন বাবলু চৌধুরী ও হুমায়ুন কবীর। এছাড়া সাধারণ সদস্য পদে ৩২ ও সংরক্ষিত মহিলা আসনে ৮ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

জেহালা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরা হলেন আওয়ামী লীগ মনোনীত হাসানুজ্জামান হান্নান, বিএনপি মনোনীত বর্তমান চেয়ারম্যান আমিনুল হক রোকন, জামায়াত সমর্থিত প্রার্থী আব্দুল আজিজ, স্বতন্ত্র প্রার্থী আব্দুল হান্নান মাস্টার, কালাম হোসেন ও রইদুল ইসলাম। এছাড়া সাধারণ সদস্য পদে ৩৯ ও সংরক্ষিত মহিলা আসনে ১০ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বেলগাছি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরা হলেন আওয়ামী লীগ মনোনীত বর্তমান ইউপি চেয়ারম্যান আমিরুল ইসলাম মন্টু, বিএনপি মনোনীত আমজাদ হোসেন ও একমাত্র স্বতন্ত্র প্রার্থী গোলাম সরোয়ার শামীম। এছাড়া সাধারণ সদস্য পদে ৩২ ও সংরক্ষিত মহিলা আসনে ৮ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এসব ইউনিয়নে চেয়ারম্যান পদে বিএনপি একক প্রার্থী নির্বাচন করতে পারলেও আওয়ামী লীগে একাধিক বিদ্রোহী প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।