আলমডাঙ্গার ৭ গাংনীর ৯ হরিণাকুণ্ডুর ৮টিসহ ৭৪৩টির ভোট ৭ মে

 

স্টাফ রিপোর্টার: ইউ​নিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের চতুর্থ ধাপে ৭৪৩টি ইউনিয়নে ভোটগ্রহণ করা হবে আগামী ৭ মে। গতকাল রোববার নির্বাচন কমিশন সচিবালয় থেকে এ তথ্য জানানো হয়েছে। চতুর্থ ধাপে চুয়াডাঙ্গা আলমডাঙ্গার ৭, মেহেরপুর গাংনীর ৯, ঝিনাইদহ হরিণাকুণ্ডুর ৮, কুষ্টিয়া সদর ও কুমারখালীর ২২টি ইউনিয়ন পরিষদ  রয়েছে।

ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ৭ এপ্রিল। মনোনয়নপত্র বাছাই হবে ১০ ও ১১ এপ্রিল। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ১৮ এপ্রিল। প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করা হবে ১৯ এপ্রিল। এদিকে দ্বিতীয় ধাপে ৬৪৭ ইউপিতে আগামী ৩১ মার্চ ভোটগ্রহণ করা হবে। দ্বিতীয় ধাপে ঘোষিত তফসিলভুক্তের মধ্যে রয়েছে চুয়াডাঙ্গার আলুকদিয়া, মোমিনপুর, কুতুবপুর ও পদ্মবিলা ইউপি। এজন্য মঙ্গলবার দিবাগত রাত ১২টা থেকে সব ধরনের মিছিল ও সভা-সমাবেশ নিষিদ্ধ থাকবে। এছাড়া তৃতীয় ধাপে ৬৮৭ ইউপিতে ভোটগ্রহণ করা হবে ২৩ এপ্রিল। ২৯ ও ৩০ মার্চ এ ধাপের প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই করা হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৬ এপ্রিল।

চতুর্থধাপে ঘোষিত তফসিলভুক্ত ইউনিয়নগুলোর মধ্যে রয়েছে, চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার বাড়াদী, চিৎলা, ভাংবাড়িয়া, হারদী, গাংনী, খাদিমপুর ও কুমারী ইউনিয়ন। মেহেরপুরের গাংনী উপজেলার বামুন্দী, কাথুলী, মটমুড়া, তেতুলবাড়িয়া, কাজীপুর, ধানখোলা, সাহারবাটি, ষোলটাকা ও রায়পুর ইউনিয়ন। ঝিনাইদহ সদর উপজেলার দোগাছী, ফুরসন্দী, ঘোড়শাল, হরিশঙ্করপুর, কালিচরণপুর, নলডাঙ্গা, পোড়াহাটি ও সুরাট ইউনিয়ন। হরিণাকুণ্ডু উপজেলার ভায়না, দৌলতপুর, জোড়াদহ, কাপাসটিয়া, রঘুনাথপুর, তাহেরহুদা ও ফলসি ইউনিয়ন। কুষ্টিয়া সদর উপজেলার আব্দালপুর, আইলচারা, আলামপুর, গোস্বামী দুর্গাপুর, হরিনারায়ণপুর, হাটশহরীপুর, বটতৈল, ঝাউদিয়া, মনোহরদিয়া, পাটিকাবাড়ি ও উজানগ্রাম ইউনিয়ন।। কুমারখালীর চরশাদীপুর, বাগুলাট, চাঁদপুর, চাপড়া, যদুবয়রা, জগন্নাথপুর, কয়া, নন্দলালপুর, পান্টি, সদকী ও শিলাইদহ ইউনিয়ন।