আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শেফালী খাতুন ও বিদ্রোহী প্রার্থী গোলাম ফারুক জোয়ার্দ্দারের নির্বাচনী দ্বন্দ্ব বেড়েই চলেছে

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার মোমিনপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে মানুষের মাঝে ভয়-ভীতি প্রদর্শন ও মারধর করে এলাকায় ত্রাস সৃষ্টি করা হচ্ছে। যার ফলে নির্বাচনের স্বাভাবিক পরিবেশ নষ্ট হয়ে মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়েছে বলে অভিযোগ করলেন চেয়ারম্যান পদপ্রার্থী (ঘোড়া প্রতীক)। এক লিখিত প্রতিবাদ লিপিতে তিনি গতকাল জানিয়েছেন, আওয়ামী লীগ মনোনীত শেফালী খাতুন (নৌকা প্রতীক) নির্বাচনকে সামনে রেখে আমার নেতাকর্মী ও জনগণকে বিভিন্ন প্রকার ভয়ভীতি দেখিয়ে আসছে। এর অংশ হিসেবে খেজুরতলার যুবলীগ নেতা ফারুক হোসেন, চাঁদপুরের আব্দুর রাজ্জাক, সরিয়াডাঙ্গার সুশীল দাসের ছেলে মিলন, সামছুল ও ভ্যানচালক আবু তালেবের বাড়িতে গিয়ে হামলা করা হয়েছে। জনযুদ্ধের নেতা লাল্টু, আনারুল জহির, সিরাজ মিরাজ এবং সাংবাদিক নিপুল হত্যার আসামি ক্যাপ্টেন উপরোক্ত ঘটনার মূলহোতা।

গত বুধবার এক বক্তব্যে নিপুল হত্যার বিষয়ে আমাকে জড়িয়ে মিথ্যা ও বানোয়াট কথা বলেছে। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এই ক্যাপ্টেন প্রশাসন ও এলাকাবাসীর ভয়ে দীর্ঘদিন পালিয়ে বেড়াতো। ছিনতাই ও চুরিসহ বিভিন্ন কর্মকাণ্ডে লিপ্ত থাকায় মাইক্রোবাস ছিনতাইকালে সে গ্রেফতার হয়েছিলো।

নির্বাচনী কাজে কে মদ ব্যবহার করছে আর কে করছে না তা প্রশাসন বুঝতে পারছে। আমার সাথে যারা ঘোরে তারা ফেরারি আসামি নয়, তারা দীর্ঘদিন আওয়ামী যুবলীগের নেতা। তাদের প্রতি চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের আর্শীর্বাদ রয়েছে। অন্যদিকে ওই প্রার্থীর আশীর্বাদে দীর্ঘদিনের পলাতক ফেরারি যুবদল নেতা জহির, মিজার আলী, আনারুল ও সিরাজ হাত-পা ধুয়ে নৌকায় উঠেছে। এরা  বিগত দিনে নির্বাচনকালে আওয়ামী লীগের নেতাকর্মী হত্যা করেছে। জেলা আওয়ামী লীগকে আমি অনুরোধ জানাই আপনারা বিষয়গুলো খতিয়ে দেখুন। আর যারা আওয়ামী লীগের জন্য রক্ত ঝরিয়েছে, মামলা-হামলার শিকার হয়েছে ব্যক্তি স্বার্থের কারণে তাদেরকে আবার মামলা-হামলা দিয়ে ক্ষতিগ্রস্ত করবেন না। এটা দুঃখজনক। তাছাড়া নির্বাচনে প্রচারের জন্য ব্যবহৃত আমার পোস্টার ছিড়ে দিচ্ছে। পাশাপাশি উল্লেখিত ব্যক্তিগণ একসাথে ১০/১২ টি মোটরসাইকেল হাকিয়ে অস্ত্রসজ্জিত হয়ে সাধারণ মানুষের মাঝে ভীতির সৃষ্টি করছে। যা নির্বাচন আচরণ বিধিমালার পরিপন্থি। এছাড়া আমার কর্মীদের একা পেয়ে অস্ত্র হাতে দিয়ে মিথ্যা মামলা ঠুকে দিয়ে হয়রানি করার হুমকি দেয়া হচ্ছে। এসব অভিযোগ উত্থাপন করে নৌকা প্রতীকের প্রার্থী শেফালী খাতুনের করা সংবাদ সম্মেলনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জ্ঞাপন করেন ফারুক জোয়ার্দ্দার।