চুয়াডাঙ্গার মোমিনপুর ইউপি নির্বাচনে আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীর পাল্টাপাল্টি অভিযোগ

 

মুন্সিগঞ্জ প্রতিনিধি: চুয়াডাঙ্গা জেলা সদরের মোমিনপুর ইউপি নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শেফালী খাতুন ও স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান গোলাম ফারুক জোয়ার্দ্দারের মধ্যে দফায় দফায় উত্তেজনার সৃষ্টি হয়েছে। সংবাদ পেয়ে চুয়াডাঙ্গা সদর থানা পুলিশ মোমিনপুর এলাকা পরিদর্শন করে। গতকাল বুধবার রাতে সাংবাদিকদের কাছে পাল্টা পাল্টি অভিযোগ করেছে দু পক্ষ।

জানা গেছে, গতকাল রাত ১০টার দিকে চুয়াডাঙ্গা জেলা সদরের মোমিনপুর ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী বর্তমান চেয়ারম্যান গোলাম ফারুক জোয়ার্দ্দার অভিযোগ করে জানান রাত সাড়ে ৮টার দিকে মোমিনপুর গ্রামের সত্য বিশ্বাসের ছেলে স্বদেশ (২৮) নীলমণিগঞ্জ বাজারে নিজ দোকানে বসেছিলো। এ সময় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শেফালী খাতুন আমার ঘোড়া মার্কার ভোট করার অপরাধে তাকে মারধর করে। এছাড়া রাত ৯টার দিকে সরিষাডাঙ্গা গ্রামের হাসানের ছেলে মজনু (২৫) মোটরসাইকেল যোগে নীলমণিগঞ্জ বাজার থেকে বাড়ি ফেরার পথে শেফালীর পক্ষের ক্যাপ্টেন নান্টু ও জাসদ তার বাড়ির সামনে থেকে ঘোড়া মার্কার ভোট করলে জবাই করে মেরে ফেলা হবে বলে হুমকি দেয়। রাত সোয়া ৯টার দিকে সরিষাডাঙ্গা গ্রামের ওয়াজ্জেদ আলীর ছেলে মিল্টন বাজারে থেকে বাড়ি ফেরার পথে তার মোটরসাইকেলের গতিরোধ করে একই ব্যক্তিরা একই স্থানে পেটে পিস্তল ঠেকিয়ে হত্যার হুমকি দেয় বলে অভিযোগ করা হয়। এলাকার বাইরে থেকে লোকজন এনে নেতাকর্মীদের হুমকি অব্যাহত রাখা হয়েছে বলে তিনি জানান, এছাড়া ০১৯৩৫১৫১০৭০ মোবাইল নাম্বার থেকে তার নেতাকর্মীদের বিভিন্ন প্রকার হুমকি দিচ্ছে বলে অভিযোগ জানান তিনি। এছাড়া এলাকার কর্মীরা গোলাম ফারুক জোয়ার্দ্দারের বাড়ির সামনে জড়ো হলে তিনি তাদের শান্ত করেন।

অপর দিকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শেফালী খাতুন অভিযোগ করে জানান, গতকাল রাত ৯টার দিকে মোমিনপুর গ্রামের জামিরুলের স্ত্রী জোমেলা খাতুন (৪০) প্রতিবেশী সত্যের বাড়িতে নৌকা প্রতীকের ভোট চাইতে যান। এ সময় সত্যের ছেলে ফারুক চেয়ারম্যানের লোক স্বদেশ জোমেলাকে ব্যাপক মারধর করে। স্থানীরা তাকে ডাক্তারের কাছে নিয়ে চিকিৎসা দেয়। এছাড়া ফারুক চেয়ারম্যনের লোকজন নৌকা প্রতীকের লোকজনদের বিভিন্ন প্রকার হুমকি দিচ্ছে, ইউনিয়নের বাইরে থেকে ভাড়াটে লোক নিয়ে এসে নেতাকর্মীদের হুমকি দিচ্ছে বলে অভিযোগ করেন তিনি। শেফালী খাতুন আরো জানান, আমার বিরুদ্ধে আনিত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। সে নিজে নাটক সাজিয়ে উল্টো আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছে।

মোমিনপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন নিয়ে উত্তেজনার সংবাদ পেয়ে চুয়াডাঙ্গা সদর থানা পুলিশ দু পক্ষকে শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।