জামিনে মুক্তিলাভ : ফুলের মালা দিয়ে বরণ করে শহরে শোভাযাত্রা

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা শহরের হোটেল শয়ন বিলাস থেকে গ্রেফতারকৃত শাকিল, ইমরান ও সোহাগ জামিনে হাজতমুক্ত হয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় জেলা কারাগার থেকে মুক্ত হলে ছাত্রলীগ নেতৃবৃন্দ এদেরকে ফুলের মালা দিয়ে বরণ করে নেন।

মেলে প্রেরিত প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ১২ মার্চ আনুমানিক বেলা সাড়ে ১২টার দিকে শহরের ফেরিঘাট রোডে নিচের বাজারের মুরগি ব্যবসায়ী হানিফ হোসেন ভুলুকে কিছু চিহ্নিত উচ্ছৃঙ্খল সন্ত্রাসী ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে নির্মমভাবে খুন করে। ঘাতকরা ভুলুকে কুপিয়ে হত্যা নিশ্চিত করে একই সময় মাস্টারপাড়ার অতিদরিদ্র ঘরের সন্তান আকাশকেও ধারালো অস্ত্র দিয়ে নৃশংসভাবে কোপায়। সে এখন হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রকৃতপক্ষে দোষীদের পালানোর পথ সুগম করে উদ্দেশে প্রণোদিতভাবে তাৎক্ষণিক শহরের শয়ন বিলাস হোটেলে রেড দেয় চুয়াডাঙ্গার পুলিশ প্রশাসন। শাকিল, ইমরান ও সোহাগ এরা ওই সময় পরীক্ষা দিয়ে দুপুরের খাবার খাচ্ছিলো। পুলিশ তাদেরকে সন্দেহজনকভাবে গ্রেফতার করে। পরের দিন আদালতে চালান দেয়। বিজ্ঞ আদালত জেলহাজতে পাঠান। তিন কর্মী শাকিল, ইমরান ও সোহাগ জামিনে মুক্তিলাভ করে। এর আগে সাতগাড়ি গ্রামের ছাত্রলীগের নেতাকর্মীদের বাড়ি ও অফিস ভাঙচুরের ঘটনায় সন্দেহ জনকভাবে গ্রেফতার করে জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক আব্দুর রহমান, বরকত জোয়ার্দ্দারসহ আতিক হাসানকে। তিনজনের মধ্যে গতকাল মঙ্গলবার জামিনে মুক্তিলাভ করেছেন ছাত্রলীগ নেতা বরকত জোয়ার্দ্দার ও আতিক হাসান। পাঁচ ছাত্রলীগ নেতাদের মুক্তিতে সন্ধ্যায় ভিমরুল্লায় অবস্থিত জেলগেট থেকে তাদের গলায় ফুলের মালা পরিয়ে বরণ করে নিয়ে জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোহাইমেন হাসান জোয়ার্দ্দার অনিক। এই সময় বিভিন্ন ইউনিটের ছাত্রলীগের নেতাকর্মীরা স্লোগানে মুখরিত করে রাখে চুয়াডাঙ্গার জেলা কারাগার প্রাঙ্গণ। এর পরে শহরে একটি শোভাযাত্রা করে সদ্য মুক্তি কারাবরণকারী ছাত্রলীগ নেতাদের নিয়ে দলিয় কার্যালয়ে ফিরে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- এ সময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাবেক সফল যুগ্মসাধারণ সম্পাদক শফি উদ্দীন টিটু, সাবেক ক্রিড়া বিষয়ক সম্পাদক ফিরোজ জোয়ার্দ্দার, সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি আশিক ইকবাল স্বপন, সাধারণ সম্পাদক তানিম হাসান তারেক, জেলা ছাত্রলীগের অন্যতম নেতা অয়ন জোয়ার্দ্দার, পৌর ছাত্রলীগ সভাপতি জাবিদুল ইসলাম জাবিদ, জেলা ছাত্রলীগের সাবেক স্কুল ও ছাত্র বিষয়ক সম্পাদক রাজু আহম্মেদ, সাবেক সদস্য খালিদ মাহাম্মুদ, কলেজ ছাত্রলীগের গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মেহেদী হাসান হিমেল, কলেজ ছাত্রলীগের অন্যতম নেতা জিম, শিমুল লস্কর, ইসরাইল, মোমিন, রাশেদ, টোকন, আসাদ, আলহিম, মালেক, মামুন, মুন্না, রানা, বশির, সাদাফ, আলিফনুর, রায়হান, সোহেলসহ ছাত্রলীগের নেতাকর্মীরা।