মেহেরপুরে পৌর নির্বাচনের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

 

মেহেরপুর অফিস: মেহেরপুর পৌর নির্বাচনের দাবিতে সীমানা নির্ধারণের মিথ্যা মামলা প্রত্যাহার ও পৌর মেয়র আলহাজ মো. মোতাচ্ছিম বিল্লাহ মতুর অপসারণ দাবিতে ২য় বারের মতো মেহেরপুর সদর থানা ও পৌর আওয়ামী লীগের যৌথ উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়েছে।

গতকাল বুধবার বেলা ১১টার দিকে মেহেরপুর হোটেল বাজার তিন রাস্তার মোড় থেকে সদর থানা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মো. গোলাম রসুলের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে পৌরসভার সামনের সড়কে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন মেহেরপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ জয়নাল আবেদীন, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা আলহাজ আসকার আলী, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আক্কাস আলী, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন, জেলা বাস্তুহারা লীগের সভাপতি ফিরোজ আলী, স্বেচ্ছাসেবক লীগ নেতা মতিউর রহমান মতিন, মিসকিন আলী, থানা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ঝুনু, শহর মহিলা আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক সফুরা খাতুন, সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক কুদরুত-ই খোদার রুবেল  প্রমুখ। এ সময় পৌর নির্বাচনের দাবিতে মেয়র মতুর বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেয়া হয়। আগামী ২ দিনের মধ্যে পৌর মেয়রকে তার ক্ষমতা জেলা প্রশাসকের নিকট হস্তান্তরে আল্টিমেটাম দেন বক্তারা।

এদিনে পূর্বাভাষ পেয়ে মেহেরপুর সদর থানা পুলিশের একটি দল ওসি ইকবাল বাহার চৌধুরীর নেতৃত্বে পৌরসভার মূল ফটক বন্ধ করে সেখানে অবস্থান নেয়। উল্লেখ্য, মেহেরপুর পৌরসভার ৯নং ওয়ার্ডের সীমানা নির্ধারণ নিয়ে সদর উপজেলার আমদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনারুল ইসলামের হাইকোর্টে করা মামলায় মেহেরপুর পৌরসভার নির্বাচন স্থগিত করেন নির্বাচন কমিশন।