গাংনীর সেই বড় হাসান আবারো গ্রেফতার

গাংনী প্রতিনিধি: আবারো পুলিশের হাতে গ্রেফতার হলো মেহেরপুর গাংনী উপজেলার চাঁদপুর গ্রামের সেই হাসান ওরফে বড় হাসান (৩২) গতকাল শুক্রবার সন্ধ্যায় নিজ গ্রামের বড় বটতলা এলাকা থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। তার নামে চাঁদাবাজির ঘটনার হাজারো অভিযোগের পাশাপাশি গাংনী থানায় চারটি মামলা রয়েছে।
গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকরাম হোসেন জানান, সম্প্রতি মোবাইলফোনে কয়েক ব্যক্তির কাছে চাঁদাদাবির ঘটনায় হাসানের সম্পৃক্ততা উঠে আসে। এর ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়। হাসানের নামে গাংনী থানায় অস্ত্র ও বিস্ফোরক, চাঁদাবাজি ও ছিনতাইয়ের ঘটনার ৪টি মামলা রয়েছে। গত মাসের প্রথম দিকে বাদিয়াপাড়ার একটি ইটভাটায় চাঁদার দাবিতে বোমার বিস্ফোরণ ঘটায় চাঁদাবাজরা। পুলিশি তদন্তে ওই ঘটনার সাথে হাসান ও তার বাহিনীর সদস্যদের সম্পৃক্ততার তথ্য মেলে। ওই মামলার আসামি হিসেবেই আজ শনিবার তাকে আদালতে সোপর্দ করা হবে।
গাংনী থানার ইন্সপেক্টর (ওসি-তদন্ত) মোক্তার জানান, ইটভাটাসহ বিভিন্ন ব্যক্তির মোবাইল নম্বরে চাঁদা দাবির ঘটনায় মোবাইল ট্র্যাকিং করা হয়। ঘটনার সাথে হাসান ও তার বাহিনীর কয়েকজনের জড়িত থাকার বিষয় স্পৃষ্ট হয়েছে।
গাংনী ও আলমডাঙ্গার এলাকায় শীর্ষ চাঁদাবাজ হিসেবে হাসানের নাম পুলিশের খাতায়। চাঁদপুর গ্রামেই রয়েছে তার বেশ কয়েকজন সহযোগী। একই গ্রামের ছোট হাসানও অন্য একটি চাঁদাবাজ চক্রের সাথে জড়িতে। সে পুলিশের অভিযানে কয়েক দিন আগে থেকে গাঢাকা দিয়েছে। ছোট হাসানসহ বড় হাসানের চিহ্নিত সহযোগীদের গ্রেফতারে পুলিশের অভিযান চলছে বলে জানান ওসি।