স্টার জলসার কিরণ মালায় মগ্ন পরিবার : গাংনীতে কৃষকের গোয়ালের ২টি গরু ও ৩টি ছাগল পুড়ে অঙ্গার

গাংনী প্রতিনিধি: ভারতীয় টিভি চ্যানেল স্টার জলসার বিভিন্ন অনুষ্ঠানে বাংলাদেশের অনেক নারী পুরুষের মনে আসক্তি সৃষ্টি হয়েছে। এর জেরে আত্মহত্যা, বিবাহ বিচ্ছেদ, পারিবারিক কলহসহ বিভিন্ন অঘটন প্রায়ই শোনা যায়। এই অঘটনের সাথে এবার যুক্ত হয়েছে অগ্নিকাণ্ডের ঘটনা। বাড়ি ফেলে গ্রামের এক বাড়িতে স্টার জলসার কিরণ মালা সিরিয়াল দেখতে গিয়ে এখন অনুতাপ আর ভুলের দংশনে পুড়ছেন দরিদ্র এক কৃষকের পরিবার। মানুষ বিহীন বাড়ির গোয়াল ঘরে আগুনে পুড়ে গেল লক্ষাধিক টাকার দুটি গরু ও ৩টি ছাগল। বিষয়টি নিয়ে এলাকার মানুষের মাঝে মিশ্র আলোচনা সৃষ্টি হলেও দরিদ্র কৃষকের পরিবারে এখন শুধুই নিরাশা বিরাজ করছে। ঘটনাটি ঘটেছে গত বুধবার রাতে মেহেরপুর গাংনী উপজেলার চাঁন্দামারী গ্রামে।
জানা গেছে, চাঁন্দামারী গ্রামের দরিদ্র কৃষক জিনারুল ইসলামের বাড়িতে নেই কোনো টেলিভিশন। কিন্তু প্রতিবেশী ও স্বজনদের বাড়িতে প্রতিদিনই তার পরিবারের লোকজন কিরণ মালা সিরিয়াল দেখতে যেতেন। বুধবার রাতে কিরণ মালা সিরিয়াল দেখার জন্য জিনারুল ইসলাম গ্রামের একটি চায়ের দোকানে যান। তার স্ত্রী ছেলেমেয়েদের নিয়ে বাড়ি থেকে প্রায় এক কিলোমিটার দুরে জিনারুলের পিতার বাড়িতে কিরণ মালা দেখতে গিয়েছিলেন। এর এক পর্যায়ে জিনারুলের বাড়ির রান্নাঘরের চুলার আগুন থেকে আগুনের সূত্রপাত ঘটে। আগুন ছড়িয়ে পড়ে রান্নাঘর লাগোয়া গোয়াল ঘরে। কিন্তু বাড়িতে মানুষ শূন্য থাকায় স্বল্প সময়ের মধ্যেই আগুনে পুড়ে যায় গোয়ালে থাকা দুটি গরু ও ৩টি ছাগল। আগুনের লেলিহান শিখা দেখতে পেয়ে প্রতিবেশীরা ছুটে এসে পানি ঢেলে নিয়ন্ত্রণের চেষ্টা করে। এক পর্যায়ে আগুন নেভানো গেলেও গরু ছাগলগুলো বাঁচানো সম্ভব হয়নি। অর্ধপোড়া অবস্থায় একটি গরু জবাই করা হয়। অন্যটি পুড়ে অঙ্গার।
এদিকে খবর পেয়ে জিনারুল ও তার স্ত্রী ফিরোজা খাতুন বাড়ি ফেরেন। কিন্তু ততোক্ষণে সব শেষ। গরু ছাগল পালন করে সংসারের সচ্ছলতার স্বপ্ন দেখছিলেন তারা। কিন্তু স্টার জলসার কিরণ মালার আসক্তি তাদের সেই স্বপ্ন ভেঙে দিলো।