চাঁদা না পেয়ে একের পর এক ককটেল নিক্ষেপ : জনমনে ছড়াচ্ছে আতঙ্ক

স্টাফ রিপোর্টার/ভালাইপুর প্রতিনিধি: চুয়াডাঙ্গার ভালাইপুর মোড়ের ব্যবসায়ীদের কাছে গণহারে চাঁদাবাজি করছে সদ্য গজে ওঠা একটি গ্যাং। মোটা অঙ্কের চাঁদা দাবি করে খুনের হুমকি দেয়ার পাশাপাশি এরা ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করছে। গতকাল সোমবার সন্ধ্যার পরও ভালাইপুর মোড়ের দু প্রান্তের ৩টি প্রতিষ্ঠানের সামনে ও বাউন্ডারির মধ্যে ককটেল নিক্ষেপ করা হয়েছে। এ গুলো বিকট শব্দে বিস্ফোরিত হলে আতঙ্ক ছড়িয়েছে।
একাধিক মোবাইলফোন নম্বর দিয়ে দু ব্যক্তি নিজেদেরকে রকি বাবু ও শিমুল বাবু বলে পরিচয় দিয়ে মোটা অঙ্কের চাঁদা দাবি করছে। কয়েক মাস ধরে বেশ কয়েক ইটভাটা মালিকের নিকট থেকে বেশ কিছু টাকা পেয়ে ওই চাঁদাবাজচক্রের দাপট ক্রমশ বেড়েই চলেছে। ভালাইপুর মোড়ের বেশ কয়েকজন ব্যবসায়ীর নিকট চাঁদা দাবি করে তা না পেয়ে গতকাল সন্ধ্যায় ককটেল নিক্ষেপ করে। ভালাইপুর মোড়-কলাবাড়ি সড়কের ধারের এইচবি পোল্ট্রি অ্যান্ড হ্যচারির বাউন্ডারিতে ককটেল নিক্ষেপ করলে তা বিকট শব্দে বিস্ফোরিত হয়। এ প্রতিষ্ঠানের ম্যানেজারের নিকট দীর্ঘদিন ধরেই মোটা অঙ্কের চাঁদা দাবি করা হচ্ছে। গতকালই সন্ধ্যার পর ভালাইপুর-আলুকদিয়া সড়কের ধারের মোনাজাত উদ্দীনের রিমা ট্রেডার্সের সামনেও একটি টাইলস ফ্যাক্টরিতে ককটেল নিক্ষেপ করা হয়।
কে এই চাঁদাবাজ গ্যাংয়ের হোতা? কান্তপুরের দু ভাইসহ এলাকার কয়েকজন হাজত ফেরতের নাম অনেকেরই মুখে মুখে। পুলিশ একটু আন্তরিক হলেই সদ্য গজে ওঠা চাঁদাবাজচক্রকে ধরতে সক্ষম হবে বলে অনেকেরই বিশ্বাস।