ম্যাচ ফিক্সিং : হেরাথ-কুশলকে পেরেরাকে জিজ্ঞাসাবাদ

মাথাভাঙ্গা মনিটর: ক্রিকেট ম্যাচ ফিক্সিং কেলেঙ্কারির বিষয়ে শ্রীলঙ্কান খেলোয়াড় কুশল পেরেরা ও রঙ্গনা হেরাথকে দেশটির ফিনান্সিয়াল ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশন (এফসিআইড) জিজ্ঞাসাবাদ করেছে। শ্রীলঙ্কা পুলিশ সূত্রে এ তথ্য জানা গেছে।
গত অক্টোবরে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গল টেস্টে জুয়াড়িরা বাঁহাতি স্পিনার হেরাথকে খারাপ খেলতে প্রস্তাব দিয়েছি বলে কর্মকর্তাদের সতর্ক করেছিলেন ওপেনিং ব্যাটসম্যান পেরেরা। অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস এবং টিম ম্যানেজার জেরি বাউতার্জকেও এফসিআইডি জিজ্ঞাসাবাদ করবে বলে জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) সূত্র। শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী দয়াসিরি জয়াসেকারা একটি অভিযোগ দায়ের করার পর এফসিআইডি এই জিজ্ঞাসাবাদ শুরু করেছে।
জাতীয় অনুশীলন দলে একজন নেট বোলার এবং একজন কোচেরও জুয়াড়িদের সম্পর্ক থাকার বিষয়ে সন্দেহ করা হচ্ছিলো বলে এর আগেই জানিয়েছিলেন জয়াসেকারা। সদ্য শেষ হওয়া নিউজিল্যান্ড সফরে শ্রীলঙ্কা দলের হতাশাজনক পারফরমেন্সের বিষয়ে একটি তদন্ত কমিটি করা হবে বলেও ইঙ্গিত দিয়েছেন জয়াসেকারা। নিউজিল্যান্ড সফরে ২-০ ম্যাচে পরাজিত হওয়ায় আইসিসি টি-টোয়েন্টি ৱ্যাঙ্কিঙের শীর্ষস্থান হারিয়েছে শ্রীলঙ্কা। সফরে একই ব্যবধানে টেস্ট এবং ৩-১ ব্যাবধানে ওয়ানডে সিরিজও পরাজিত হয়েছে শ্রীলঙ্কা।