ডিবির সাথে বন্দুকযুদ্ধে দুই জঙ্গি নিহত

স্টাফ রিপোর্টার: রাজধানীর হাজারিবাগে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সাথে বন্দুকযুদ্ধে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির দুই সদস্য নিহত হয়েছেন। গতকাল বুধবার দিবাগত রাত ১২টার দিকে এই ঘটনা ঘটে। ডিবির অতিরিক্ত উপকমিশনার ছানোয়ার হোসেন এ তথ্য জানিয়েছেন।
ডিবি সূত্র জানায়, চলমান জঙ্গি বিরোধী অভিযানের অংশ হিসেবে কামরাঙ্গীরচর এলাকা থেকে বুধবার তিনজনকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে তথ্য নিয়ে ওই তিনজনসহ হাজারিবাগে অভিযান চালাতে যাচ্ছিল ডিবির একটি দল। রাত ১২টার দিকে ডিবির দলটি হাজারিবাগের মোহাম্মদপুর বেড়িবাঁধ সংলগ্ন শিকদার মেডিকেল কলেজের পাশে নতুন রাস্তায় পৌঁছুলে দুটো মোটরসাইকেলে করে কয়েকজন জঙ্গি ডিবির দলটির ওপর গ্রেনেড নিক্ষেপ করে ও গুলি ছুড়ে। এ সময় ডিবির সদস্যরা পাল্টা গুলি চালালে একটি মোটরসাইকেলে থাকা দুজন গুলিবিদ্ধ হয়। আরেকটি মোটরসাইকেলে থাকা জঙ্গিরা পালিয়ে যায়।
এর আগে, গত ২৪ ডিসেম্বর রাজধানীর মিরপুরে একটি জঙ্গি আস্তানা থেকে বেশ কিছু হাতে তৈরি গ্রেনেড ও গ্রেনেড তৈরির সরঞ্জামসহ তিনজন জঙ্গি সদস্যকে গ্রেফতার করে ডিবি। গাজীপুর সিটি করপোরেশনের জুগিতলা এলাকায় ২৭ ডিসেম্বর রোববার গভীর রাতে ‘জঙ্গি আস্তানায়’ ৱ্যাবের অভিযানে দুই ব্যক্তি নিহত হয়েছেন। ৱ্যাব বলছে তারা জঙ্গি সদস্য। তবে তাদের পরিচয় এখনো জানা যায়নি।