দেশের টুকরো খবর : জাতীয় চাঁদ দেখা কমিটির সভা আজ

এক বাড়ির ২১ জনকে অচেতন অবস্থায় উদ্ধার
স্টাফ রিপোর্টার: চাঁদপুরের কচুয়া উপজেলায় গতকাল রোববার দুপুরে একই বাড়ির চার পরিবারের ২১ সদস্যকে অচেতন অবস্থায় উদ্ধার করেছে পুলিশ। তাদের মধ্যে ৬ জনকে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। প্রাথমিক চিকিৎসা দেয়ার পর বাকিরা এখন সুস্থ। কচুয়া থানার পুলিশ ও স্থানীয় লোকজনের সাথে কথা বলে জানা যায়, গতকাল দুপুরের দিকে উপজেলার আলিয়ারা গ্রামের মবিন পাঠানের বাড়িতে পাশাপাশি ৪টি ঘরের সদস্যদের অচেতন অবস্থায় দেখতে পান আশপাশের লোকজন। তারা পুলিশে খবর দেন। পুলিশ গিয়ে সবাইকে উদ্ধার করে। অন্যরা প্রাথমিক চিকিৎসায় কিছুটা সুস্থ হলেও ৬ জন সুস্থ না হওয়ায় তাদের স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। ওই ৬ জন হলেন, মোশাররফ হোসেন, সাদিয়া, ওমর ফারুক, মুসলিমা, শিল্পী ও শিউলি। পুলিশ বলছে, কোনো দুর্বৃত্ত ঘরে ঢুকে এ ঘটনা ঘটিয়েছে কি-না, তা স্পষ্ট নয়। তবে ওই বাড়ির দুইটি ঘরে সিঁদ কাটা হয়েছে। কচুয়া স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক আবদুল মান্নান বলেন, খাবারের সাথে মিশ্রিত কোনো কিছুর বিষক্রিয়ায় এ ঘটনা ঘটে থাকতে পারে। কচুয়া থানার উপপরিদর্শক (এসআই) নাসির উদ্দিন বলেন, স্থানীয় লোকজনের মাধ্যমে খবর পেয়ে ওই ২১ জনকে অচেতন অবস্থায় উদ্ধার করা হয়। কেউই এখনো পুরোপুরি স্বাভাবিক না হওয়ায় এ বিষয়ে সরাসরি তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি। চাঁদপুরের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ আশরাফুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ওই ঘটনার তদন্ত চলছে।

জাতীয় চাঁদ দেখা কমিটির সভা আজ
স্টাফ রিপোর্টার: ১৪৩৭ হিজরি সনের পবিত্র রবিউস সানি মাসের চাঁদ দেখার লক্ষ্যে আজ সোমবার সন্ধ্যা ৬টায় (বাদ মাগরিব) ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম সভা কক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভা অনুষ্ঠিত হবে। ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল রোববার এ তথ্য জানানো হয়। বাংলাদেশের আকাশে কোথাও পবিত্র রবিউস সানি মাসের চাঁদ দেখা গেলে তা নিম্নোক্ত টেলিফোন ও ফ্যাক্স নম্বরে অথবা অন্য কোনো উপায়ে জানানোর জন্য অনুরোধ করা হয়েছে। টেলিফোন নম্বর: ৯৫৫৯৪৯৩, ৯৫৫৯৬৪৩, ৯৫৫৫৯৪৭, ৯৫৫৬৪০৭ ও ৯৫৫৮৩৩৭। ফ্যাক্স নম্বর: ৯৫৬৩৩৯৭ ও ৯৫৫৫৯৫১।

ব্যবসায়ীকে গুলি করে ৭ লাখ টাকা ছিনতাই
স্টাফ রিপোর্টার: রাজধানীর কদমতলী থানা এলাকায় এক জমি ব্যবসায়ীকে অস্ত্র দেখিয়ে সাড়ে ৭ লাখ টাকা ছিনিয়ে নেয়ার অভিযোগ উঠেছে। গতকাল রোববার দুপুর পৌনে ১টার দিকে রায়েরবাগ এলাকার যমুনা ব্যাংকের সামনে এ ঘটনা ঘটে। ওই জমি ব্যবসায়ীর নাম মো. ইকবাল (৩৫)। তিনি নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের মিজমিজি এলাকার বাসিন্দা। কদমতলী থানার ওসি কাজী ওয়াজেদ আলী বলেন, যমুনা ব্যাংকের সামনে দুটি মোটরসাইকেলে থাকা চার যুবক ফাঁকা গুলি ছোড়ে। জমি ব্যবসায়ী ইকবাল ব্যাগে করে সাড়ে ৭ লাখ টাকা নিয়ে যাওয়ার সময় ওই যুবকরা ব্যাগটি ছিনিয়ে নেয়।

বিমানের এমডির পদত্যাগ
স্টাফ রিপোর্টার: বাংলাদেশ বিমানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কাইল হেউড পদত্যাগ করেছেন। গতকাল রোববার দুপুর ২টার দিকে তিনি পদত্যাগ করেন বলে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়সূত্রে জানা গেছে। সূত্র জানায়, গত ৪ জানুয়ারি হেউডের দায়িত্বের মেয়াদ শেষ হয়। পরে বিমান পরিচালনা পর্ষদ তার মেয়াদ আরো এক বছর বৃদ্ধি করেন। তবে হেউড তার বেতন বাড়ানোর প্রস্তাব করেন। কিন্তু পর্ষদ তার বেতন বাড়ানোর প্রস্তাব গ্রহণ না করায় তিনি পদত্যাগ করেছেন। এদিকে হেউড বর্তমানে বাহরাইনে অবস্থান করছেন। তার শরীরে ক্লোন ক্যান্সার ধরা পড়েছে। সেখানে চিকিৎসা নিচ্ছেন তিনি। পরিচালনা পর্ষদের কাছে অসুস্থতার কারণ দেখিয়ে তিনি বিমানের চেয়ারম্যান এয়ার মার্শাল (অব.) জামালউদ্দিন আহমেদ বরাবর পদত্যাগপত্র পাঠিয়েছেন। এরপর পদত্যাগের বিষয়টি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেননকে অবহিত করা হয়। এদিকে নতুন এমডি নিয়োগ না দেয়া পর্যন্ত উইং কমান্ডার (অব.) এম আসাদুজ্জামান বিমানের ভারপ্রাপ্ত এমডি’র দায়িত্ব পালন করবেন বলে জানা গেছে। নতুন নিয়োগের ক্ষেত্রে আগ্রহীদের ইন্টারভিউ নেবে বোর্ড সাব কমিটি।