শুভেচ্ছা আর ভালোবাসায় আবারো সিক্ত চুয়াডাঙ্গা প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটি

ষ্টাফ রিপোর্টার: শুভেচ্ছা আর ভালোবাসায় আবারো সিক্ত হয়েছে চুয়াডাঙ্গা প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটি। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনের মধ্যদিয়ে নির্বাচিত নতুন কমিটি হিসেবে আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণের পর গতকাল শনিবার সন্ধ্যায় ছিলো কার্যকরী কমিটির প্রথম সভা।
সভা শুরুর আগেই বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-৬ ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল এসএম মনিরুজ্জামান প্রেসক্লাবে উপস্থিত হয়ে নির্বাচিত পরিষদকে ফুলের শুভেচ্ছা জানান। একই সাথে দক্ষতার সাথে নির্বাচন পরিচালনা করায় নির্বাচিত নির্বাচন কমিশনের দায়িত্বপ্রাপ্ত ৩ জনকেও অভিনন্দিত করেন বিজিবি পরিচালক।
এদিকে বিজিবি পরিচালক ও নির্বাচন কমিশন সদস্যদের সম্মানে তাৎক্ষণিক বিশেষ সভা অনুষ্ঠিত হয়। সভাপতি আজাদ মালিতার সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ফাইজার চৌধুরী। নতুন কমিটির পথ চলাকে আনন্দময়ের প্রত্যাশায় বক্তব্য রাখেন বিজিবি-৬ ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল এসএম মনিরুজ্জামান, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সদ্য বিদায়ী সভাপতি মাহতাব উদ্দিন, নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়কারী অ্যাড. সোহরাব হোসেন এবং সদস্য জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. সৈয়দ হেদায়েত হোসেন আসলাম। বিশেষ ওই সভায় নির্বাচন কমিশনারগণ প্রেসক্লাবের নবনির্বাচিত পরিষদ এবং সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকের জন্য শুভেচ্ছা উপহার হিসেবে নতুন বছরের ডায়েরি ও একটি করে কলম তুলে দেয়া হয়। প্রেসক্লাবের সহসভাপতি রফিকুল ইসলাম বিজিবি পরিচালককে শুভেচ্ছা উপহারস্বরূপ এনটিভির ক্যালেন্ডার, ডায়েরি ও কলম এবং প্রেসক্লাবকে একটি ক্যালেন্ডার দেন। এ সময় নির্বাচন কমিশন সদস্য জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. আবুল বাশার, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাবেক সভাপতি আব্দুল মজিদ জিল্লু ও সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক সরদার আল আমিন উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বিজিবি পরিচালক বলেন, ‘২৫ থেকে ৩০ জনের ভোটে আপনারা নির্বাচিত হলেও আপনারা সকল সদস্যের নির্বাচিত প্রতিনিধি হিসেবে মনে করবেন। সকল সদস্যকে সাথে নিয়ে কাজ করবেন। প্রেসক্লাব সদস্যসহ যেসব সাংবাদিক চুয়াডাঙ্গার উন্নয়নে ইতিবাচক ভূমিকা রাখছেন,তাদের কল্যাণে কাজ করবেন। মনে রাখবেন, আপনাদের ঐক্যবদ্ধ ইতিবাচক কার্যক্রম চুয়াডাঙ্গাকে একটি সম্মানজনক অবস্থায় নিয়ে যাবে।’
নির্বাচন কমিশনের প্রধান সমন্বয়কারী অ্যাড. সোহরাব হোসেন বলেন, ‘এলিট শ্রেণির মানুষের প্রতিষ্ঠান চুয়াডাঙ্গা প্রেসক্লাব। সেই ক্লাবের ভোট সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পেরে আমরা নিজেরাও ধন্য। এই পরিষদের মাধ্যমে চুয়াডাঙ্গার সকল সাংবাদিকের শুভ কামনা করছি।’ বিদায়ী সভাপতি মাহতাব উদ্দিন বলেন, ‘বিগত কমিটি সাংবাদিক সমাজের মর্যাদা প্রতিষ্ঠায় যে উদ্যোগ গ্রহণ করেছে, নতুন কমিটি তার ধারাবাহিকতা ধরে রাখবে।’ সভাপতির বক্তব্যে আজাদ মালিতা আগামী দু বছর সুষ্ঠুভাবে প্রেসক্লাব পরিচালনায় সকল মহলের কাছে পরামর্শসহ সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেন।
সর্বশেষ কার্যকরী কমিটির সভায় আগামী ১৬ জানুয়ারি শনিবার নবনির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া, ক্লাব সদস্যসহ সাংবাদিকদের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হয়। নির্বাচনে জয়লাভের পর থেকে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ কমিটির শুভ কামনা করে বিবৃতি দেন। গত ২০ ডিসেম্বর ২০১৫ চুয়াডাঙ্গা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে আজাদ-ফাইজার পরিষদ নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভ করে। ১৩টি পদের মধ্যে অর্থ সম্পাদক ছাড়া ১২টি পদেই আজাদ-ফাইজার পরিষদ থেকে নির্বাচিত হন।