চুয়াডাঙ্গার তাপমাত্রা কিছুটা বাড়লেও কমেনি শীতের তীব্রতা

মেহেরপুরের বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ
স্টাফ রিপোর্টার: খুলনা বিভাগের কোথাও বৃষ্টির পূর্বাভাস না থাকলেও আবহাওয়া অধিদফতর সিলেট বিভাগসহ পার্শ্ববর্তী এলাকায় হালকা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। গতকালও চুয়াডাঙ্গাসহ দেশের উত্তরাঞ্চলে সর্বনিম্ন তাপমাত্রা কিছুটা বেড়েছে। তবে অনুভূতিতে শীতের তীব্রতায় কমতি নেই। অপরদিকে চুয়াডাঙ্গা-মেহেরপুরে দুস্থ শীতার্তদের দুর্ভোগ লাঘবে বিভিন্ন প্রতিষ্ঠান, সংগঠন ও ব্যক্তি উদ্যোগে শীতবস্ত্র বিতরণ অব্যাহত রয়েছে।
চুয়াডাঙ্গায় গতকাল সর্বোচ্চ ২৭ দশমিক ৯ ও সর্বনিম্ন ১২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিলো শ্রীমঙ্গলে ৯ দশমিক ৬ আর সর্বোচ্চ ছিলো খুলনায় ২৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া অধিদফতর পূর্বাভাসে বলেছে, আবহাওয়া প্রধানত অপরিবর্তিত থাকতে পারে।
মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুরে দুস্থদের মাঝে কম্বল বিতরণ করেছে মেহেরপুরের ‘একসা’ নামের একটি সামাজিক সংগঠন। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে একসা’র বড়বাজারস্থ কার্যালয়ে ওই কম্বল বিতরণ করা হয়। এ সময় একসা’র সভাপতি আজহারুল হক, সাধারণ সম্পাদক সামসুল আরেফিন, একসা’র সাবেক সভাপতি আরিফুল এনাম বকুল, অর্থ সম্পাদক হাফিজুর রহমান, নির্বাহী সদস্য আতিকুর রহমান টিটুসহ সংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। এলাকার প্রায় ২শ’ দুস্থ, অসহায় ও হতদরিদ্র শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়। এদিকে ‌‌‌‘আসুন শীতার্তদের পাশে দাঁড়াই’ এ স্লোগানে গতকাল শুক্রবার সকালে মেহেরপুর স্থানীয় সামাজিক সংগঠন ‘বসত’র উদ্যোগে দুস্থদের মাঝে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করা হয়েছে। শহরের যাদবপুর মোড়ে সংগঠনের কার্যালয়ে বসত’র সভাপতি নূর ইসলামের সভাপতিত্বে কম্বল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, সহসভাপতি আরেফিন বাবুসহ অন্যান্য সদস্যরা।