আলমডাঙ্গার সোনাতনপুরে স্ত্রীর মর্যাদার দাবিতে স্বামীর বাড়িতে অনশন : স্বামীর বিয়ের কথা অস্বীকার

মুন্সিগঞ্জ প্রতিনিধি: আলমডাঙ্গার জেহালা ইউনিয়নের সোনাতনপুরের সঞ্জয় সোনারগাঁ থেকে অন্যের স্ত্রী ২ সন্তানের জননীকে বিয়ে করার ৮ মাস পর ওই স্ত্রীকে ফেলে ভারতে পালিয়ে যায়। কয়েকদিন আগে স্ত্রীর স্বীকৃতির দাবিতে আলমডাঙ্গার মুন্সিগঞ্জে স্বামীর বাড়িতে এসে আমরণ অনশন করছে বিভা রানী দাশ। বিয়ের কথা অস্বিকার করছে সঞ্জয়।
জানা গেছে, সোনারগাঁ সদর থানার বাদ্যবাজার গ্রামের মৃত সুকলাল দাশের মেয়ে ২ সন্তানের জননী বিভা রানী দাশ (২৬) ও আলমডাঙ্গার জেহালা ইউনিয়নের সোনাতনপুর গ্রামের অভিমান্য বিশ্বাসের ছেলে সঞ্জয় কুমার (২৭) ঢাকার গোপীবাগের সরদার গার্মেন্টস এ কাজ করতো। এরই মাঝে দুজনের মাঝে প্রেম সম্পর্ক গড়ে ওঠে। ৮ মাস আগে দুজনে ঢাকেশ্বরী মন্দিরে গিয়ে বিয়ে করে। স্বামী-স্ত্রী পরিচয়ে দুজনে ভাড়ার বাসায় উঠে। এরই কিছুদিনের মাথায় কোনো কিছু না বলে সঞ্জয় ভারতে পাড়ি জমায়। উপায় না পেয়ে বিভা রানী ১০ দিন আগে মুন্সিগঞ্জের সোনাতনপুর গ্রামে সঞ্জয়ের বাড়িতে ওঠে। বিভা রানী দাশ অভিযোগ করে জানায়, বিয়ে করেছি ৮ মাস আগে স্বামী ভারত থেকে ফিরে এসে বিয়ের কথা অস্বীকার করছে। সুখের আসায় স্বামী সন্তান ফেলে সঞ্জয়ের হাত ধরে পলিয়ে বিয়ে করেও স্ত্রীর অধিকার থেকে বঞ্চিত রয়েছি। স্ত্রীর মর্যাদা না দিলে মরবো কিন্তু এ বাড়ি ছেড়ে ফিরে যাবো না। সঞ্জয় ৩ দিন আগে ভারত থেকে বাড়িতে এসে বিয়ের কথা অস্বীকার করেছে।
এ ব্যাপারে জেহালা ইউপি চেয়ারম্যান আমিনুল হক রোকন বলেন, ঘটনাটি আমি শুনেছি। কয়েকদিনের মধ্যে দু পক্ষের অভিভাবকদের নিয়ে সালিসের মাধ্যমে ঘটনাটি নিষ্পত্তি করা হবে।