মেহেরপুরের গাংনী পৌর নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল ইসলাম ভেন্ডার মেয়র নির্বাচিত

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী পৌর নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র প্রার্থী) জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য আশরাফুল ইসলাম ভেন্ডার বিজয়ী হয়েছেন। বর্তমান মেয়র আওয়ামী লীগের প্রার্থী আহম্মেদ আলীকে ১ হাজার ৯৮৯ ভোটে পরাজিত করে তিনি গাংনী পৌরপিতা নির্বাচিত হন। বিজয়ী আশরাফুল ইসলাম ভেন্ডার (জগ) পেয়েছেন ৭ হাজার ৩৭৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আহম্মেদ আলী (নৌকা) পেয়েছেন ৫ হাজার ৩৮৮ ভোট। গতরাত ৮টার দিকে উপজেলা পরিষদ সভাকক্ষে এ ফলাফল ঘোষণা করেন জেলা রিটার্নিং অফিসারের দায়িত্বপ্রাপ্ত জেলা নির্বাচন অফিসার রোকনুজ্জামান।
নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী ইনসারুল হক ইন্সু (ধানের শীষ) ৭৯৫ ভোট, ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী হুজ্জাতুল ইসলাম ফয়সল (হাত পাখা) ২২৭ ভোট ও জাতীয় পার্টি (এরশাদ) প্রার্থী এসএম মর্তূজা পেয়েছেন ৩১ ভোট। গাংনী পৌর সভার ১৭ হাজার ৫৫৭ জন ভোটারের মধ্যে ১৪ হাজার ৬৪ জন ভোটাধিকার প্রয়োগ করেন। বাতিল হয়েছে ২৪৬ ভোট। ভোট প্রদানের হার ৮০ দশমিক ১০ ভাগ।
এদিকে ফলাফল ঘোষণার সাথে সাথে ভি চিহ্ন প্রদর্শন করে উল্লাস প্রকাশ করেন বিজয়ী আশরাফুল ইসলাম ভেন্ডারের সমর্থকরা। পাড়ায় পাড়ায় চলে মিষ্টিমুখ। একে অপরের সাথে কোলাকুলি করে আবেগাপ্লুত হয়ে পড়েন। সকালে ভোটগ্রহণ শুরু হলে থানাপাড়া, চৌগাছা ও পশ্চিম মালসাদহ প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রসহ বিভিন্ন ওয়ার্ডে আশরাফুল ইসলামের সমর্থকদের ভোট দিতে বাধা দেয়া হয়। এজেন্টদেরকেও কেন্দ্রে প্রবেশ করতে বাধা দেয় আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকরা। এ নিয়ে বেশ উত্তেজনা দেখা দেয়। তবে প্রশাসনের কঠোর পদক্ষেপে সব ষড়যন্ত্র মোকাবেলা করে আশরাফুল ইসলাম বিজয়ী হয়েছেন বলে প্রতিক্রিয়া ব্যক্ত করেন তার সমর্থকরা। এ বিজয় জনগণের বিজয় বলেও আখ্যায়িত করেছেন তারা।
গাংনী পৌর নির্বাচনে কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে ৬০৪ ভোট পেয়ে রবিউল ইসলাম (ডালিম) বিজয়ী হয়েছেন। বর্তমান কাউন্সিলর সামসুদ্দীন (উটপাখি) ৪৭৮ ভোট, জাহিদুল ইসলাম (পাঞ্জাবি) ২৩৮ ও শহিদুল ইসলাম (ঢেঁড়স) ২১৫ ভোট পেয়েছেন। ২নং ওয়ার্ডে বর্তমান মিজানুর রহমান (উটপাখি) ৮৯২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। একমাত্র প্রতিদ্বন্দ্বী বর্তমান কাউন্সিলর আলেহীম পেয়েছেন ৬৫৫ ভোট। ৩নং ওয়ার্ডে আসাদুজ্জামান (টেবিল ল্যাম্প) ১ হাজার ১৮৪ ভোট পেয়ে পুনর্নির্বাচিত হয়েছেন। সামিউল ইসলাম (উটপাখি) ৬১৫ ভোট ও লোকমান হোসেন (পাঞ্জাবি) পেয়েছেন ১৭ ভোট। ৪নং ওয়ার্ডে আছেল উদ্দীন (উটপাখি) ৭৭০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। প্রতিদ্বন্দ্বী জামাল উদ্দীন (পানির-বোতল) ৫১৯ ভোট ও মিজানুর রহমান (টেবিল ল্যাম্প) ১৬৫ ভোট পেয়েছেন। ৫নং ওয়ার্ডে বিজয়ী হয়েছেন বাবুল আক্তার (উটপাখি)। তিনি পেয়েছেন ৯৫৮ ভোট। একমাত্র প্রতিদ্বন্দ্বী আব্দুল জলিল পেয়েছেন ৪১০ ভোট। ৬নং ওয়ার্ডে পর পর ৩বার নির্বাচিত হলেন নবীর উদ্দীন। এবার তিনি ভোট পেয়েছেন ৮৩০ (উটপাখি)। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী নাসির উদ্দীন পেয়েছেন ৩৯৯ ভোট। ৭নং ওয়ার্ডে বদরুল আলম (টেবিল ল্যাম্প) ৮৫৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। প্রতিদ্বন্দ্বী মিজানুর রহমান হাসু (পানির-বোতল) ৪৮৩, আয়ুব আলী (উটপাখি) ২০০ ও হাসানুজ্জামান (ব্রিজ) ৯ ভোট পেয়েছেন। ৮নং ওয়ার্ডে পুনর্নির্বাচিত হয়েছেন সাহিদুল ইসলাম (পাঞ্জাবি)। তিনি পেয়েছেন ৭০২ ভোট। প্রতিদ্বন্দ্বী বাবর আলী (উটপাখি) ২৭৬, হাফিজুল ইসলাম (টেবিল ল্যাম্প) ২৩০ ভোট, নজরুল ইসলাম (পানির-বোতল) ৮৮ ও আসাদুল ইসলাম (ডালিম) পেয়েছেন ৮৩ ভোট। ৯নং ওয়ার্ডে ৭৫৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন এনামুল হক (পাঞ্জাবি)। প্রতিদ্বন্দ্বী রাশিদুল ইসলাম (উটপাখি) ৪৬৬ ও মজনু হক (পানির-বোতল) ১১৭ ভোট পেয়েছেন।
সংরক্ষিত ১নং ওয়ার্ডে ফিরোজা খাতুন ১ হাজার ৬৯০ (আঙ্গুর) ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। প্রতিদ্বন্দ্বী বর্তমান কাউন্সিলর সুনা ভানু (কাঁচি) ১ হাজার ৫৭৮ ও মিনা খাতুন (ভ্যানিটি ব্যাগ) ১ হাজার ৩১৭ ভোট পেয়েছেন। ২নং ওয়ার্ডে মলিদা খাতুন (ভ্যানিটি ব্যাগ) ১ হাজার ৩৯৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। প্রতিদ্বন্দ্বী ঝর্না আক্তার (কাঁচি) ১ হাজার ৩৭২ ও ঝর্ণা বেগম (আঙ্গুর) ১ হাজার ১১৬ ভোট পেয়েছেন। ৩নং ওয়ার্ডে ১ হাজার ৮৩৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন পারভীনা খাতুন (আঙ্গুর)। প্রতিদ্বন্দ্বী রওশন আরা (ভ্যানিটি ব্যাগ) ৯৮৩, সাজেদা খাতুন (কাঁচি) ৬৬৫ ও কদভানু (হারমোনিয়াম) ৫৫৯ ভোট পেয়েছেন।
নির্বাচনে জাল ভোট দেয়ার চেষ্টার অপরাধে ৩নং ওয়ার্ডের একটি ভোটকেন্দ্রে একজনকে ১০ হাজার ও ৫নং ওয়ার্ডে ৩জকে সাড়ে চার হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। ভোটকেন্দ্রের আশেপাশে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে বহিরাগতদের প্রভাব বিস্তারের বিষয়ে স্বতন্ত্র ও বিএনপি প্রার্থী অভিযোগ করেন। এতে তাৎক্ষণিক পদক্ষেপ নিয়ে তাদেরকে সরিয়ে দেন ভ্রাম্যমাণ আদালত ও পুলিশ, র্যা ব এবং বিজিবির স্ট্রাইকিং ফোর্স।