ভোট শেষের আগেই শতভাগ গ্রহণ ও গণনা!

স্টাফ রিপোর্টার: ভোট শেষ হওয়ার আগেই শতভাগ ভোটগ্রহণ ও গণনা শেষ হওয়ার আজব ঘটনা ঘটেছে যশোর সরকারি এমএম কলেজে কলাভবন কেন্দ্রে। গতকাল বুধবার বিকেল ৪টার আগেই ভোট গণনা শেষ করা হয় ওই কেন্দ্রে। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ সোহেল হাসান খবর পেয়ে কেন্দ্রে গিয়ে ব্যালট পেপার ও নির্বাচনের সরঞ্জাম জব্দ করেন। পরে রিটার্নিং অফিসার ওই কেন্দ্রের নির্বাচন বাতিল করেন। ওই কেন্দ্রে ২৭১৯ জন ভোটার রয়েছেন। জেলা রিটার্নিং অফিসার সাবিনা ইয়াসমিন বিষয়টি নিশ্চিত করেছেন।
যশোর পৌরসভায় স্ট্রাইকিং ফোর্সের প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ সোহেল হাসান জানান, অন্য কেন্দ্রে যখন ভোটগ্রহণ চলছিলো তখন এমএম কলেজ কলাভবন কেন্দ্রে গণনা শেষ করে ফেলেন প্রিসাইডিং অফিসার। তিনি একটি বেসরকারি টেলিভিশনে সাক্ষাত্কারও দেন। বিষয়টি জানতে পেরে কেন্দ্রে গিয়ে ঘটনার সত্যতা পেয়েছেন। তিনি জানান, ওই কেন্দ্রের ব্যালট পেপার ও নির্বাচনী সরঞ্জাম জব্দ করে জেলা ম্যাজিস্ট্রেটের কার্যালয়ে রাখা হয়েছে। বিষয়টি লিখিতভাবে নির্বাচন কমিশনকে জানানো হয়। পরে রিটার্নিং অফিসার ওই কেন্দ্রের নির্বাচন বাতিল করেন। এ বিষয়ে সরকারি এমএম কলেজের কলাভবন কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসার সহকারী অধ্যাপক মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের জানান, শতভাগ ভোট গ্রহণ (কাস্ট) সম্পন্ন হওয়ায় সব প্রার্থীর এজেন্টদের মতামতের ভিত্তিতে ভোট গণনা শুরু করা হয়। তবে নির্দিষ্ট সময়ে ফলাফল প্রকাশের সিদ্ধান্ত নেয়া হয়।
সরকারি এমএম কলেজের ভোটগ্রহণ প্রক্রিয়া নিয়ে বিতর্ক ছিলো সকাল থেকেই। ওই কেন্দ্রে ভোটের আগের দিন রাতেই সিল মেরে ব্যালট বাক্স ভরার অভিযোগ করেন বিএনপির মেয়র প্রার্থী মারুফুল ইসলাম ও স্বতন্ত্র মেয়র প্রার্থী এসএম কামরুজ্জামান চুন্নু।