জীবননগরে মেয়র পদে লড়াই নিয়ে চলছে শেষ মুহূর্তের হিসাব-নিকাশ

জীবননগর ব্যুরো: জীবননগর পৌরসভা নির্বাচনে জমজমাট প্রচারণা গতকাল সোমবার শেষ হয়েছে। জমজমাট প্রচারণা শেষে এ পৌরসভায় মেয়র পদে লড়াই নিয়ে শুরু হয়েছে শেষ মূহুর্তের হিসাব-নিকাশ। কে বসছেন পৌর পিতার আসনে তা নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ। চায়ের দোকান থেকে শুরু করে সর্বত্র এ নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা। এ জল্পনা-কল্পনার অবসান ঘটাতে আগামীকাল বুধবার রাত পর্যন্ত অপেক্ষা করতে হবে।
জীবননগর পৌরসভা নির্বাচনে মেয়র পদে লড়াইয়ের দৌঁড়ে ৪ প্রার্থীই মাঠে রয়েছেন। বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী বর্তমান মেয়র নোয়াব আলী, আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত স্বতন্ত্র প্রার্থী নারিকেল গাছ প্রতীকের জাহাঙ্গীর আলম, আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের নাসির উদ্দিন ও জামায়াতে ইসলামীর স্বতন্ত্র প্রার্থী মাও. সাজেদুর রহমানের হাড্ডাহাড্ডি লড়াই হবে এমনটিই ধারণা করছে নির্বাচন সংশ্লিষ্ট মহল।
এছাড়াও সংরক্ষিত মহিলা আসনের ৯ কাউন্সিলর প্রার্থী ও সাধারণ ওয়ার্ডের ৩০ কাউন্সিলর প্রার্থী নির্বাচনের শেষ মূহুর্তে এসে ভোটের হিসাব-নিকাশ নিয়ে বিশ্লেষণ কষতে শুরু করেছেন। এ পৌরসভায় ৯টি ওয়ার্ডের ১০টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে। ১০টির মধ্যে ৯টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন। পৌর মেয়র ও কাউন্সিলর নির্বাচিত করতে ১৭ হাজার ৩১৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। প্রশাসনের পক্ষ হতে সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠিত করতে সকল প্রকার প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে বলে জানানো হয়েছে।