চুয়াডাঙ্গা পৌরসভা নির্বাচনে মেয়র প্রাথীদের জোর প্রচার প্রচারণা

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা পৌরসভা ভোটের আর মাত্র দুদিন বাকি। মেয়র, সংরক্ষিত নারী কাউন্সিলর ও কাউন্সিলর প্রার্থীদের জোর প্রচার প্রচারণার পর এবার ভোটারদের রায় দেয়ার তথা ভোটাধিকার প্রয়োগেরই পালা। চুয়ডাঙ্গা পৌর নির্বাচনে ভোটারদের মধ্যে যেনো ভোটাধিকার প্রয়োগের অধির অপেক্ষা। মেয়র পদে বর্তমান মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার নৌকা প্রতীক, খন্দকার আব্দুল জব্বার সোনা ধানের শীষ প্রতীক, ওবাইদুর রহমান চৌধুরী জিপু মোবাইলফোন প্রতীক নিয়ে উঠে এসেছেন লড়াইয়ে। হাত পাখা প্রতীক নিয়ে আছেন তুষার ইমরান। কার পক্ষে রায় দেবেন ভোটার সাধারণ? কে হাসবেন শেষ হাসি? তা জানতেও যেন অপেক্ষার প্রহর শেষ হচ্ছে না।
চুয়াডাঙ্গা পৌর আওয়ামী লীগ জানিয়েছে, চুয়াডাঙ্গা পৌর নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন পৌর এলাকায় নির্বাচনী গণসংযোগ অব্যাহত রেখেছেন। গতকাল রোববার দিনভর নৌকা প্রতীক নিয়ে পৌর এলাকার ৭নং ওয়ার্ডের এতিমখানা পাড়া, ঝিনাইদহ বাসস্ট্যান্ডপাড়া, আরামপাড়া ও তালতলা গ্রামে নেতাকর্মীদের সাথে নিয়ে প্রত্যেক বাড়ি বাড়ি গিয়ে গণসংযোগ ও ভোট প্রার্থনা করেন। গণসংযোগকালে সাথে ছিলেন চুয়াডাঙ্গা পাইন ক্লাবের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শাহান, পিপি অ্যাড. সামসুজ্জোহা, জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক সোহরাব হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ। বিকেলে সাতগাড়ীতে নির্বাচর্নী উঠান বৈঠকে মিলিত হন প্রাথী। উঠান বৈঠকে বক্তব্য রাখেন সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আজিজুল হক হযরত, প্রবীণ আওয়ামী লীগ নেতা আব্দুল ওহাব ও করিম হাসান ঝন্টু।
উঠান বৈঠকে মেয়র প্রার্থী রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন উপস্থিত সকলের উদ্দেশে বলেন আমি দায়িত্ব গ্রহণের পর থেকে আপনাদের সাথেই আছি। শত প্রতিকুলতার মধ্যেও ঐতিহাসিক এই পৌর জনপদকে আমি একটি নান্দনিক পৌরসভাতে পরিণত করার জন্য ঐকান্তিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।
বিএনপি মনোনীত মেয়র প্রার্থী খন্দকার আব্দুল জব্বার সোনা ধানের শীষ প্রতীকের পক্ষে গণসংযোগ অব্যাহত রেখেছে আইনজীবী ফোরাম। গতকাল সন্ধ্যায় শহরের রেলবাজার এলাকায় বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতারা ধানের শীষের পক্ষে গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন। এ সময় ভোটারদের কাছে শান্তির প্রতীক, আদর্শের প্রতীক, গণতন্ত্রের প্রতীক দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ধানের শীষ প্রতীকে ভোট দিয়ে খন্দকার আব্দুল জব্বার সোনাকে জয়যুক্ত করে পৌরবাসীর সেবা করার সুযোগ দেয়ার আহ্বান জানান নেতারা। উপস্থিত ছিলেন আইনজীবী ফোরাম নেতা অ্যাড. মারুফ সরোয়ার বাবু, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক, আইনজীবী ফোরামের যুগ্মআহ্বায়ক অ্যাড. সৈয়দ হেদায়েত হোসেন আসলাম, আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. এসএম শামীম রেজা ডালিম, অ্যাড. আ.স.ম আব্দুর রউফ, অ্যাড. বদিউজ্জামান প্রমুখ।
এদিকে স্বতন্ত্র প্রাথী ওবাইদুর রহমান চৌধুরী জিপু গতকাল তার মোবাইলফোন প্রতীক নিয়ে ছুটেছে ভোটারদের দ্বারে দ্বারে। মিলিত হয়েছেন বেশ কয়েকটি ওঠোন বৈঠকে। হাটকালুগঞ্জ, ভিমরুল্লাহ, মল্লিকপাড়া, কলোনিপাড়া, ফার্মপাড়াসহ কয়েকটি উঠান বৈঠক ও গণসংযোগ করেন তিনি। এ সময় ভোটারদের বলেন, আমি আপনাদেরই সন্তান। আমাকে ভোট দিয়ে আপনাদের সেবা করার সুযোগ দিন। সেবক হয়েই সকলের পাশে থাকতে চাই।