গাংনীর করমদি গ্রামে তিনটি বাড়িতে অগ্নিকাণ্ড : তিন লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলার করমদি গ্রামের আগুনে পুড়ে গেছে তিনটি বাড়ি ও গবাদিপশু। মুড়ি ভাজার চুলার আগুন অসাবধনতাবশত না নেভানোয় আগুনের সূত্রপাত বলে জানা গেছে।
স্থানীয় ও ফায়ার সার্ভিসসূত্রে জানা গেছে, গতকাল সন্ধ্যায় ওই গ্রামের আলতাফ হোসেনের রান্নাঘরে মুড়ি ভাজার কাজ করেন গৃহিণীরা। মুড়ি ভাজা শেষে চুলার তুষের আগুন ভালোভাবে না নেভানোয় আগুন ছড়িয়ে পড়ে রান্নাঘরে। পরিবারের লোকজন টের পেয়ে আগুন নেভানোর চেষ্টা করেও তা নিয়ন্ত্রণ করতে পারেনি। মূহুর্তেই আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে আলতাফ হোসেন ও তার ভাই আনারুল ইসলাম ও সাহাদুল ইসলামের ঘরে। নিষিমেই তিনটি ঘরের আসবাবপত্র পুড়ে যায়। তিন ভাইয়ের গোয়ালে থাকা ১০টি ছাগল পুড়ে মারা যায়। খবর পেয়ে মেহেরপুর ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছায়। কিন্তু ফায়ার সার্ভিস স্টেশন থেকে প্রায় ত্রিশ কিলোমিটার দূরে করমদি গ্রামে পৌঁছুতে সময় লাগে বেশ। তবে ফায়ার সার্ভিসের চেষ্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডের হাত থেকে রক্ষা পায় আলতাফ হোসেনের প্রতিবেশীরা।
এদিকে আগুনে সর্বস্ব হারিয়ে তিনটি দরিদ্র পরিবার এখন অসহায় জীবন-যাপন করছে। কোথায় থাকবেন, কি খাবেন আর কি পরবেন তা ভেবে পাচ্ছেন না ভুক্তভোগী এ পরিবারগুলোর সদস্যরা। মেহেরপুর ফায়ার স্টেশনের ওয়্যারহাউজ ইন্সপেক্টর সেলিম রেজা জানান, স্টেশন থেকে অনেক দূরের পথ বিধায় পৌঁছুতে সময় লেগেছে। আগুনে আনুমানিক তিন লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান তিনি। এদিকে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন তেঁতুলবাড়িয়া ইউপি চেয়ারম্যান নাজমুল হুদা। তিনি ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সহযোগিতার আশ্বাস দিয়ে অসহায় তিনটি পরিবারের পাশে দাঁড়াতে সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করেছেন।