ফেনসিডিল উদ্ধারকালে প্রতিরোধের মুখে গুলি ছুড়ে পুলিশের প্রস্থান!

জীবননগর ব্যুরো: গতকাল বুধবার রাতে চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার সীমান্তবর্তী গয়েশপুর গ্রামে ফেনসিডিল উদ্ধারে যেয়ে গ্রামবাসীর প্রতিরোধের মুখে মার খেয়ে পালিয়েছে পুলিশ। এ সময় পুলিশ এক রাউন্ড গুলি ছোড়ে বলে গ্রামবাসী দাবি করলেও পুলিশের পক্ষ হতে তা অস্বীকার করা হয়েছে। তবে ঘটনাস্থল থেকে গ্রামবাসী পুলিশের তারকা চিহ্নিত সোলডার ও একটি জুতা উদ্ধার করেছে।
গ্রামবাসীর দাবি, জীবননগর থানার এএসআই সাজ্জাদ হোসেন সঙ্গীয় ৪ জন ফোর্স নিয়ে গত বুধবার রাত আনুমানিক পৌনে ১টার দিকে মাইক্রোবাসযোগে গয়েশপুর গ্রামে যায়। এ সময় পুলিশের টহলদলটি গয়েশপুর গ্রামের মৃত নিমাই মোল্লার ছেলে বশির উদ্দিনের বাড়িতে যায়। পুলিশ জোরপূর্বক ঘরে ঢুকে এবং বাড়িতে তল্লাসি করে ৩৫ হাজার টাকা নেয়ার অভিযোগ করা হয়। এ সময় পুলিশ ঘর হতে বের হওয়াকালে বশিরের ছেলে শহিদুল ইসলাম ও তার স্ত্রী মনোয়ারা বাঁধা দিলে তাদের ওপর লাটিচার্জ করা হয়। তাদের চিৎকারে প্রতিবেশিরা ছুটে এসে পুলিশদের ধাওয়া করে। পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোঁড়া হয়। অবস্থা বেগতিক দেখে পুলিশ ১ রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে পালিয়ে আসে। গ্রামবাসীর আরো অভিযোগ এসআই সাজ্জাদ বেশ কিছু দিন ধরে গ্রেফতারের ভয় দেখিয়ে অর্থ বাণিজ্য করে আসছে।
এ ব্যাপারে জীবননগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হুমায়ুন কবির বলেন, পুলিশ গোপন সংবাদের ভিত্তিত্বে ওই গ্রামের শহিদুলের বাড়িতে ফেনসিডিল উদ্ধার করতে যায়। শহিদুলের ঘরে প্রবেশের আগেই নারী-পুরুষ লাঠি-সোটা ও ইট-পাটকেল নিয়ে পুলিশের ওপর আক্রমন চালায়। উদ্ভুত পরিস্থিতি এড়াতে পুলিশ ঘটনাস্থল ত্যাগ করে। তবে গুলিবর্ষণের কোন ঘটনা ঘটেনি।