ভুল সুন্দরীর মাথায় মিস ইউনিভার্সের মুকুট!

Former Miss Universe Paulina Vega, center, removes the crown from Miss Colombia Ariadna Gutierrez, left, before giving it to Miss Philippines Pia Alonzo Wurtzbach, right, at the Miss Universe pageant on Sunday, Dec. 20, 2015, in Las Vegas. Gutierrez was incorrectly named the winner before Wurtzbach was given the Miss Universe crown. (AP Photo/John Locher)

মাথাভাঙ্গা মনিটর: চলতি বছর মিস ইউনিভার্সের মুকুট জয় করেছেন ফিলিপাইনের পিয়া আলোনজো উর্তবাচ। তবে উপস্থাপকের ভুলের কারণে প্রথমে এই মুকুট মাথায় চলে গিয়েছিলো মিস কলম্বিয়া আরিয়াদনা গুটিয়ারেজ আরভালোর। স্থানীয় সময় রোববার সন্ধ্যায় লাভ ভেগাসে চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শেষে উপস্থাপক স্টিভ হার্ভে বিজয়ী হিসেবে প্রথমে মিস কলম্বিয়ার নাম উচ্চারণ করেন। ‘নতুন মিস ইউনিভার্সের’ মাথায় মুকুট পরিয়ে দেন গতবারের বিজয়ী মিস কলম্বিয়া পাওলিনা ভেগা। নিজেকে যখন মিস ইউনিভার্স হিসেবে মেনে নিয়ে দর্শকদের সাথে আরিয়াদনা তার আনন্দ ভাগ করে নিচ্ছিলেন, তখন উপস্থাপক স্টিভ হার্ভে এসে ক্ষমা প্রার্থনা করেন। কিন্তু তখনো মিস কলম্বিয়া বুঝতে পারেননি তার কাছ থেকে মুকুট ‘ছিনিয়ে’ নেয়া হচ্ছে। ক্ষমা প্রার্থনা করে স্টিভ হার্ভে জানালেন মিস কলম্বিয়া ফার্স্ট রানারআপ, মিস ইউনিসভার্স নন। এটা শুনে আরিয়াদনা চুপ হয়ে গিয়েছিলেন। মিস ফিলিপাইনস পিয়াও অবাক হয়ে গেলেন। কেন না, তাহলে তো মুকুট তার মাথায় ওঠার কথা। তার এই ধারণাকে আরো পরিষ্কার করে দিলেন সেকেন্ড রানার আপ মিস ইউএসএ। এরই মধ্যে উপস্থাপক আসল মিস ইউনিভার্স হিসেবে পিয়ার নাম ঘোষণা করেন। মিস ইউনিভার্স হিসেবে নিজের নাম শুনে পিয়া ফার্স্ট রানারআপ আরিয়াদনার পাশে এসে দাঁড়ান। কিছুক্ষণ পর গতবারের বিজয়ী মিস ইউনিভার্স চলতি বছরের বিজয়ীকে মুকুট পরিয়ে দেন। নিজের ভুলের বিষয়ে উপস্থাপক হার্ভে বলেছেন, এটা তার ভুল। কার্ডে লেখা নামটি সঠিকভাবে না পড়ায় তিনি এর দায় স্বীকার করছেন।
অনুষ্ঠানের পর এক সংবাদ সম্মেলনে হার্ভে ও সুন্দরী প্রতিযোগিতার আয়োজকের এক নির্বাহী বলেছেন, এটা মানুষের ভুল। হার্ভে বলেছেন, আমার খারাপ আর কেউ অনুভব করছে না।