দেশের টুকরো খনর : শিবিরের জেলা সভাপতিসহ ৩জন গুলিবিদ্ধ হয়ে আটক

শিবিরের জেলা সভাপতিসহ ৩জন গুলিবিদ্ধ হয়ে আটক
স্টাফ রিপোর্টার: জয়পুরহাটে ছাত্র শিবিরের সভাপতি আবুজার গিফারি ও সেক্রেটারি ওমর আলীসহ তিনজন গুলিবিদ্ধ হয়েছেন। বন্দুক যুদ্ধে এরা গুলিবিদ্ধ হয়েছে বলে জানিয়েছে পুলিশ। পুলিশ বলেছে, গুলির লড়াইয়ে এ সময় এক এসআইসহ পুলিশের তিন সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে আটক এক জামায়াত নেতার কাছ থেকে একটি সাটার গানসহ দেশীয় অস্ত্র উদ্ধারের দাবি করেছে পুলিশ। গতকাল শুক্রবার ভোর সাড়ে ৪টার দিকে জেলার পাঁচবিবি উপজেলার আওলাই ইউনিয়নের ওসমানের কবর স্থানের পাশের বাগানে এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ জামায়াত-শিবির নেতাদের জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ও আহত পুলিশ সদস্যদের পাঁচবিবির মহীপুর উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জৈন্তাপুরে তিন বন্ধু মিলে স্কুলছাত্রকে খুন
শিবিরের জেলা সভাপতিসহ আটক ৩জন গুলিবিদ্ধ
স্টাফ রিপোর্টার: সিলেটের জৈন্তাপুরে নিখোঁজের আট দিন পর স্কুলছাত্র পুলক চন্দ্র রাউতের (১৪) লাশ উদ্ধার হয়েছে। পুলকের বন্ধু আবদুল কুদ্দুস ও শাহাব উদ্দিন শাবুকে গ্রেফতারের পর তাদের দেয়া তথ্য অনুযায়ী গত বৃহস্পতিবার রাতে লাশ উদ্ধার করে পুলিশ। গ্রেফতাকৃত দুজন সম্পর্কে সহোদর। গ্রেফতারের পর তারা জানায়, তারা তিন বন্ধু মিলে পুলককে হত্যা করে। হত্যার পর সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর উপজেলার পাখিটিকি এলাকার ভূঁইয়া ফিসারিজের পাশে পুলকের লাশ গুম করা হয়।

প্রার্থী হলে শিক্ষাপ্রতিষ্ঠানের বৈঠকে বসতে নিষেধাজ্ঞা
স্টাফ রিপোর্টার: বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের পরিচালনা কমিটির সভাপতি বা সদস্যদের মধ্যে কেউ আসন্ন পৌরসভা নির্বাচনে প্রার্থী হয়ে থাকলে তারা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কোনো বৈঠকে অংশ নিতে পারবেন না। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী শিক্ষা মন্ত্রণালয় এই নিষেধাজ্ঞা আরোপ করেছে। এ ব্যাপারে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) পরিচালক অধ্যাপক ড. এসএম ওয়াহিদুজ্জামান বলেন, শিক্ষা মন্ত্রণালয় থেকে আসা এ ধরনের একটি নির্দেশনা আমরা শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে জানানোর সিদ্ধান্ত নিয়েছি। মন্ত্রণালয় থেকে যেভাবে আদেশটি এসেছে আমরা সেভাবেই জারি করছি।

জামালপুরে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা
স্টাফ রিপোর্টার: জামালপুরের সরিষাবাড়ি উপজেলার এক আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত হানিফ উদ্দিন (৪৫) উপজেলার ডোয়াইল ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি।
জামালপুরের অতিরিক্ত পুলিশ সুপার শরিফুল হক জানান, গতকাল শুক্রবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে উপজেলার চর হাটবাড়ি রাজারহাটখোলা এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় দুর্বৃত্তদের গুলিতে মোজাফ্ফর মণ্ডল (৬৫) আরও এক বৃদ্ধ আহত হয়েছেন। সরিষাবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসপাতালে। তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা। তিনি বলেন, ডোয়াইল ইউনিয়ন আওয়ামী লীগ নেতা হানিফ সন্ধ্যা সোয়া ৭টার দিকে রাজারহাটখোলা এলাকার একটি চা দোকানে বসে চা পান করছিলেন।