চুয়াডাঙ্গা-মেহেরপুর সড়কের দু পাশে ইটভাটা এবং চাতালের মাটি : সড়ত মৃত্যু ফাঁদ

ভালাইপুর প্রতিনিধি: চুয়াডাঙ্গা-মেহেরপুর সড়কের দু পাশে ইটভাটা এবং চাতালের মাটি ফেলায় রাস্তায় পড়া ওই কাদা-মাটির কারণে হালকা বৃষ্টিতে সড়ক পিচ্ছিল হয়ে ঘটছে দুর্ঘটনা ।
জানা গেছে, চুয়াডাঙ্গা-মেহেরপুর সড়কের আলুকদিয়া কানাপুকুর নামক স্থানে ও ভালাইপুর মোড়ের কয়েকটি ইট ভাটায় মাটি আনা নেওয়ার কারনে সড়ক হালকা বৃষ্টিতে স্যাতস্যাতে হয়েগেছে। কানাপুকুর নামক স্থানে চাতালে ট্রাকটার দিয়ে দূর থেকে মাটি এনে ফেলার কারনে গতকাল হালকা বৃষ্টির পর থেকে রাস্তা পিচ্ছিল হওয়াই একটি দশ চাকার ট্রাক সহ ২০ থেকে ২৫ টি মটর সাইকেল নিয়ন্ত্রন হারিয়ে খাঁদে পড়ে যাই। এতে কয়েকজন আহত হয়ে বিভিন্ন চিকিৎসা কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা নিয়েছে বলে জানাগেছে। দূর্ঘটনার পর দমকল বাহীনির কর্মিরা ঘটনাস্থল পরিদর্শন করেছে বলে জানা গেছে।
এদিকে ভালাইপুর আসমানখালী সড়কের গাংনি মোড়ে নির্মানাধীন থানায় ট্রাকটার দিয়ে দূর থেকে মাটি আনার কারণে সড়কে কাদা মাটিতে ভরে যাওয়াই হালকা বৃষ্টিতে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। এ বিষয়ে গাংনি ইউনিয়ন আওয়ামিলীগের যুগ্ন আহ্বায়ক আবু তাহের বলেন নির্মানাধীন থানায় দূর থেকে ট্রাকটারে করে মাটি ফেলার কারনে মাটি পড়ে হালকা বৃষ্টিতে রাস্তা পিচ্ছিল হয়ে প্রায় দুই কিলোমিটার রাস্তা চলাচলের অযোগ্য হয়ে পড়েছে এবং গতকাল সকালে বেশ কয়েকটি আলমসাধ,ু করিমন ও মোটরসাইকেল নিয়ন্ত্রন হারিয়ে রাস্তার পাশে পড়ে থাকতে দেখা গেছে।
বড় ধরনের দূর্ঘটনা এড়াতে সড়ক মাটি-কাদা মুক্ত করতে সড়ক বিভাগকে প্রয়োজনিয় ব্যাবস্থা নেবার জন্য রাস্তায় যাতায়াত কারী জনসাধারন দাবী জানিয়েছে।