আর একটিও বাল্যবিয়ে নয়, এই হোক সকলের প্রতিজ্ঞা

গাংনী প্রতিনিধি: বাল্যবিয়ের অভিশাপ দুর করতে সমাজের সব শ্রেণি পেশার মানুষের এগিয়ে আসার আহ্বান জানিয়ে মেহেরপুর জেলা প্রশাসক শফিকুল ইসলাম বলেছেন, বাল্যবিয়ে মুক্ত সমাজ গঠন না করা গেলে নারীরা সব ক্ষেত্রেই পিছিয়ে পড়বে। কন্যা শিশুর বিয়ের ফলে তারা দেশের সার্বিক উন্নয়নে তেমন কোন ভুমিকা রাখতে পারে না। জেলাকে বাল্যবিয়ে মুক্ত করার লক্ষ্যে আগামী ১ জানুয়ারি থেকে কঠোর পদক্ষেপ নিতে যাচ্ছে প্রশাসন। ওইদিন থেকে যেকোন মূল্যে বাল্যবিয়ে প্রতিরোধের ঘোষণা দেন তিনি। গতকাল রোববার দুপুরে গাংনী উপজেলার মটমুড়া ইউনিয়ন পরিষদ চত্বরে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথাগুলো বলেন। বাল্যবিয়ে মুক্ত উপজেলা ঘোষণার লক্ষ্যে উপজেলা প্রশাসন ও মটমুড়া ইউপি এ অনুষ্ঠানের আয়োজন করে।
অনুষ্ঠানে উপস্থিত ইমাম, কাজি শিক্ষক শিক্ষার্থী এক সাথে প্রতিজ্ঞা করলেন এখন থেকে আর বাল্যবিয়ে নয়। দেশ ও জাতির স্বাথেরই বাল্যবিয়ে বন্ধ করতে হবে। জেলাবাসীকে বাল্যবিয়ের অভিশাপ থেকে মুক্ত করতে সকলকেই এক সাথে আওয়াজ তুলতে হবে আর বাল্যবিয়ে নয়।
মটমুড়া ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক শফিকুল ইসলাম। গাংনী উপজেলা নির্বাহী অফিসার আবুল আমিনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক হেমায়েত হোসেন, মেহেরপুর মহিলা ক্লাবের সভানেত্রী ও ডিসি পত্নী অ্যাড. লতিফা খানম চৌধুরী, গাংনী উপজেলা নির্বাহী অফিসার পত্নী নার্গিস পারভিন, জেলা প্রশাসনের সহকারী কমিশনার শুভ্রা দাস প্রমুখ।