সাকিবকে পেছনে ফেলে ১ নাম্বার অশ্বিন

স্টাফ রিপোর্টার: শাদা পোশাকের ক্রিকেটে নিজের এক নাম্বার জায়গা হারালেন সাকিব আল হাসান। তাকে পেছনে ফেলে টেস্টের শীর্ষ অলরাউন্ডার হয়েছেন ভারতের রবিচন্দ্রন অশ্বিন। তার রেটিং পয়েন্ট ৪০৬। আর ৩৮৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছেন সাকিব। তৃতীয় স্থানে থাকা ইংল্যান্ডের ব্রড পয়েন্ট ৩১৫।
সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দিল্লি টেস্টে বল-ব্যাটে দুর্দান্ত পারফরম্যান্স করে টেস্টের এক নম্বর অলরাউন্ডার এখন অশ্বিন।
টেস্ট ক্রিকেটে অলরাউন্ডার ৱ্যাঙ্কিঙের শীর্ষস্থান হারালেন বাংলাদেশের সাকিব আল হাসান। নিয়মিত টেস্ট ম্যাচ খেলার সুযোগ না পাওয়ায় তাকে এ স্থান হারাতে হলো। ক্রিকেটের তিন ফরম্যাটেই এতোদিন অলরাউন্ডারের রাজত্ব করছিলেন সাকিব। তবে দক্ষিণ আফ্রিকা এবং ভারতের মধ্যকার টেস্ট সিরিজে রবিচন্দন অশ্বিনের দারুণ পারফরম্যান্সের কারণেই সাকিবকে এক নম্বর স্থানটি ছেড়ে দিতে হলো।
৪০৬ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে চলে গেছেন অশ্বিন। দুইয়ে থাকা সাকিবের রেটিং ৩৮৪। তিনে রয়েছেন ইংলিশ খেলোয়াড় স্টুয়ার্ট ব্রড। তার রেটিং পয়েন্ট ৩১৫। টেস্টে রাজত্ব হারালেও ওয়ানডে এবং টি টোয়েন্টিতে ঠিকই শীর্ষস্থানের মুকুট ধরে রেখেছেন সাকিব আল হাসান। টি-টোয়েন্টিতে ৩৬২ রেটিং নিয়ে সাকিব রয়েছেন শীর্ষে। তার পরেই রয়েছেন আফ্রিদি। তার রেটিং ৩৩০। ৩০৫ রেটিং নিয়ে ওয়াটসন তিনে রয়েছেন। আর একদিনের ম্যাচে ৪১৬ পয়েন্ট নিয়ে প্রথমে রয়েছেন সাকিব। তার পরেই রয়েছেন দিলশান। তিনে রয়েছেন হাফিজ।