জামিন পেলেন ক্রিকেটার শাহাদাত

শিশু গৃহকর্মী নির্যাতন মামলায় অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছেন বাংলাদেশের জাতীয় ক্রিকেটার শাহাদাত হোসেন। মঙ্গলবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. আমির হোসেনের বেঞ্চ ৩১ মার্চ পর্যন্ত তার জামিন মঞ্জুর করেন। তবে এই জামিন আবেদন স্থগিত চেয়ে আবেদন করবে বলে জানিয়েছে রাষ্ট্রপক্ষ। গত ১২ নভেম্বর মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা শাহাদাতের জামিন আবেদন খারিজ করে দেন। এই আদেশের বিরুদ্ধে তিনি হাইকোর্টে আপিল করেন। মঙ্গলবার আপিলের ওপর শাহদাতের পক্ষে শুনানি করেন জহুিরুল আমিন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ এ কে মনিরুজ্জামান কবির।
এ কে মনিরুজ্জামান কবির বলেছেন, আমরা জামিন আবেদনের তীব্র বিরোধিতা করেছি। তারপরও আদালত শাহদাতের জামিন মঞ্জুর করেছে। আমরা জামিন স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করব। গত ৬ সেপ্টেম্বর গৃহকর্মী মাহফুজা আক্তার হ্যাপিকে (১১) নির্যাতনের অভিযোগে ক্রিকেটার শাহাদাত হোসেন ও তার স্ত্রীর বিরুদ্ধে মিরপুর থানায় মামলা করেন খন্দকার মোজাম্মেল হক।
চলতি বছরের ৩ অক্টোবর রাতে রাজধানীর মালিবাগে বাবার বাসা থেকে নিত্যকে গ্রেফতার করে পুলিশ। পরদিন তাকে আদালতে পাঠিয়ে রিমান্ডে নেয়ার আবেদন করে পুলিশ। আদালত তার রিমান্ড ও জামিনের আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয়। ৫ অক্টোবর শাহাদাত হোসেন আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত তা নাকচ করে তাকে কারাগারে পাঠায়। পরে শাহাদাত হোসেনকে তিন দিনের রিমান্ডে নেয় পুলিশ। রিমান্ড শেষে আদালতের আদেশে কারাগারে পাঠায় পুলিশ।